ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন ঠিকানায় রমনা মডেল থানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মে ১৫, ২০১৮
নতুন ঠিকানায় রমনা মডেল থানা অস্থায়ী নতুন থানার কার্যক্রম উদ্বোধন/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা মডেল থানা স্থান পরিবর্তন করে অস্থায়ীভাবে নতুন ঠিকানায় কার্যক্রম শুরু করেছে। সেগুনবাগিচায় রাজস্ব ভবনের বিপরীত পাশে ৫১, কাকরাইলে চারতলা একটি ভবনে থানাটির কার্যক্রম চলবে।

রমনা থানার ভবনটি অনেক পুরাতন-জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ হওয়ায় সেটি ভেঙে নতুন করে আধুনিক ১৪ তলা ভবন নির্মাণ করা হবে। নতুন ভবনের নির্মাণকাজ সম্পূর্ণভাবে শেষ না হওয়া পর্যন্ত থানাটি অস্থায়ীভাবে ৫১, কাকরাইলে চারতলা ভবনে জনসাধারণকে সব ধরনের সেবা দেবে।

মঙ্গলবার (১৫ মে) আনুষ্ঠানিকভাবে নতুন ভবনে থানার কার্যক্রম উদ্বোধন করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
 
এ সময় কমিশনার বলেন, রমনা থানা বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ থানা। বহুদিনের থানা হওয়ায় ভবনটি ছিল জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ। তবে নতুন থানা ভবনটিতে আধুনিক সব সুযোগ-সুবিধা থাকবে।

বর্তমানে ডিএমপির থানা সেবার মান অনেক বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের ডিটেকশনের ক্ষমতা বেড়েছে। ফলে কেউ অপরাধ করলে অতি দ্রুত সময়ে অপরাধীকে শনাক্ত করা সম্ভব হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণ পদ রায়, রমনা বিভাগে উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার, রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৫, ২০১৮
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।