ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ডিএনসিসির আরও দুইটি পার্কের আধুনিকায়ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মে ১৫, ২০১৮
ডিএনসিসির আরও দুইটি পার্কের আধুনিকায়ন উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. ওসমান গণি।

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মো. ওসমান গণি আরও দুইটি পার্কের আধুনিকায়ন ও উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন।

মঙ্গলবার (১৫ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘ঢাকা উত্তর সিটি কপোরেশনের উন্মুক্ত স্থানগুলোর আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন’ শীর্ষক প্রকল্পের অধীনে গুলশান-২ এ অবস্থিত রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্ক এবং বনানী বি ব্লক ১৮ নম্বর রোডে অবস্থিত বনানী উইমেন অ্যান্ড চিলড্রেন পার্ক দুটি আধুনিকায়ন ও উন্নয়ন করা হচ্ছে।

এর আওতায় মোট ২৬টি পার্ক ও খেলার মাঠের উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে।

পার্কগুলোর ভেতরে চারপাশে ওয়াকওয়ে, সাইকেল ট্রেক, জিমনেশিয়াম, লাইব্রেরি, বাস্কেটবল কোর্ট, নামাজঘর, নারীদের বসার স্থান, ফোয়ারা, পাবলিক টয়লেট, শিশুদের খেলার ব্যবস্থা, গেট হাউজ, ওপেন এম্পিথিয়েটার নির্মাণ করা হবে।  

এছাড়া বনানী উইমেন অ্যান্ড চিলড্রেন পার্কটি বিশেষভাবে নারী ও শিশুদের উপযোগী করে আধুনিকায়ন ও উন্নয়ন করা হবে।

এ কাজের জন্য দুটি ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে পার্ক দুইটি আধুনিকায়ন ও উন্নয়ন কাজ ২০১৯ সালের মার্চ মাসের মধ্যে শেষ হবে।  

এর আগে, প্রয়াত মেয়র আনিসুল হক এ প্রকল্পের মাধ্যমে ২৬টি খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন ও উন্নয়ন, ২৩টি পাবলিক টয়লেটের উন্নয়ন ও ৫০টি নতুন পাবলিক টয়লেট নির্মাণ, ৪টি কবরস্থানের উন্নয়ন, ১৫টি ফুটওভার ব্রিজের উন্নয়ন এবং ৩টি জবাইখানা উন্নয়ন ও একটি নতুন জবাইখানা নির্মাণের কাজ হাতে নিয়েছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র সদস্য জামাল মোস্তফা, ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমান, স্থপতি ইকবাল হাবিব, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মে ১৫, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।