ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্ষা ও রমজানে রাস্তা খোঁড়ার অনুমোদন নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মে ১৫, ২০১৮
বর্ষা ও রমজানে রাস্তা খোঁড়ার অনুমোদন নয় মতবিনিময় সভায় মেয়র সাঈদ খোকন

ঢাকা: জনদুর্ভোগ লাঘবে রমজান মাসে নতুন করে কোনো রাস্তা খোঁড়াখুঁড়ির অনুমোদন দেবে না ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

বর্ষা মৌসুম শেষ না হওয়া পর্যন্ত আর কোনো রাস্তা না খোঁড়ার নির্দেশনা দিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। যেসব প্রকল্পের কাজ চলমান রয়েছে সেগুলো সুষ্ঠু ব্যবস্থাপনার মধ্য দিয়ে শেষ করার তাগিদ দিয়েছেন তিনি।

 

মঙ্গলবার (১৫ মে) দুপুরে নগর ভবনের সভা কক্ষে রমজান মাসে জনদুর্ভোগ লাঘবে ঢাকা মহানগরীতে যানজট নিরসন/হ্রাসকল্পে বিভিন্ন সংস্থার প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় মেয়র এ ঘোষণা দেন।  

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, স্থপতি মোবাশ্বের হোসেন, বাংলাদেশ বাস ট্রাক মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক (দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ, মেট্রোরেল প্রকল্প পরিচালক মো. আফতাবউদ্দিন তালুকদার উপস্থিত ছিলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, জনগণের দুর্ভোগ এড়াতে বর্ষা মৌসুম শেষ না হওয়া পর্যন্ত কোনো রাস্তা খোঁড়াখুঁড়ি বা কাটার অনুমোদন বন্ধ থাকবে। মেট্রোরেলসহ সরকারি প্রকল্প বাস্তবায়নে ঠিকাদার প্রতিষ্ঠানকে অবশ্যই নাগরিক দুর্ভোগের কথা চিন্তা করে আইন মেনে চলতে হবে। রাস্তা কোনো ‘কনস্ট্রাকশন ইয়ার্ড’ নয়, এখানে কোনো নির্মাণ সামগ্রী রাখা যাবে না।

তিনি বলেন, রমজান মাসে নাগরিক দুর্ভোগ লাঘব করার জন্য ট্রাক, কাভার্ড ভ্যান যথাসময়ে শহরে প্রবেশ করবে এবং মালামাল আনলোড করার সাথে সাথে শহর থেকে বের হয়ে যেতে হবে। এজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে।

কোনো অবস্থাতেই শহরের ভেতর দিয়ে অবাধে ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল করতে দেওয়া যাবে না। একই সঙ্গে যততত্র পার্কিং করলে ট্রাফিক বিভাগকে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন সাঈদ খোকন।

পুরান ঢাকার চকবাজার, বকশীবাজার এলাকায় ডিএসসিসির চলমান কাজ দুই চার দিনের মধ্যে শেষ করে চলাচল উপযোগী করার নির্দেশও দেন মেয়র।

গুলিস্তান, ভিক্টোরিয়াপার্ক, সাইন্সল্যাবসহ রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় যত্রতত্র বাসসহ অন্যান্য যানবাহন পার্কিং করা যাবে না। যদি কেউ এটা করে তাহলে তার বিরুদ্ধে ট্রাফিক আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করার জন্য ডিএমপিকে নির্দেশনা দেন সাঈদ খোকন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।