ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টেংরাগিরি তাপ বিদ্যুৎকেন্দ্র: ঝালকাঠি-বরিশালে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মে ১৫, ২০১৮
টেংরাগিরি তাপ বিদ্যুৎকেন্দ্র: ঝালকাঠি-বরিশালে মানববন্ধন মানববন্ধন/ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: পরিবেশগত ছাড়পত্র ছাড়াই বরগুনার টেংরাগিরি সংরক্ষিত বনাঞ্চলের কাছে কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ঝালকাঠি ও বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে মঙ্গলবার (১৫ মে) সকালে ঝালকাঠি শহরের প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় সনাক ঝালকাঠি জেলার সভাপতি প্রফেসর মো. লাল মিয়া সভাপতিত্বে মানবন্ধনে উপস্থিত ছিলেন- প্রেস ক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান, সনাকের সহ-সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, টিআইবির এরিয়া ম্যানেজার মো. রোকনুজ্জামান, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অর্থ ও প্রশাসন) কমলেন্দু গুহ, ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের দল নেতা উম্মে আয়মান জ্যোতি প্রমুখ।

এসময় বক্তারা টেংরাগিরিতে বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগকে ‘পরিবেশ ও প্রতিবেশের জন্য ঝুঁকিপূর্ণ’ আখ্যায়িত করে উদ্বেগ প্রকাশ করেন এবং পরিবেশ উপযোগী স্থান নির্বাচনের দাবি জানান।

অপরদিকে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে বেলা ১১ টায় একই কর্মসূচি পালন করা হয়।

এসময় সনাক বরিশালের সহ-সভাপতি প্রফেসর শাহ সাজেদার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন-সনাকের সিএফজি বিষয়ক উপ-কমিটির সদস্য ও স্বজন সদস্য রফিকুল আলম, স্বজন সদস্য সনাক সদস্য ও নারী নেত্রী নূরজাহান বেগম, মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী, সনাক সদস্য শুভংকর চক্রবর্তী, স্বজন সদস্য ও সাংবাদিক মনিরুল আলম স্বপন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বরিশালের সভাপতি দীপঙ্কর কুন্ডু প্রমুখ।

বক্তারা টেংরাগিরি সংরক্ষিত বনাঞ্চলের কাছাকাছি হওয়ায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগকে অবিলম্বে বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।