ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোর্সকে অপহরণ, র‌্যাবের জালে ৮ মাদক ব্যবসায়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, মে ১৫, ২০১৮
সোর্সকে অপহরণ, র‌্যাবের জালে ৮ মাদক ব্যবসায়ী আটক মাদক চোরাকারবারীরা

ঢাকা: সাতক্ষীরা সীমান্ত এলাকা দিয়ে মাদক চোরাচালানের তথ্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) দিতো স্থানীয় কিছু লোকজন। বিষয়টি আঁচ করতে পেরে যশোরের বাসিন্দা সফিকুল (৫০) নামে র‌্যাবের এক সোর্সকে অপহরণ করে মাদক চোরাকারবারীরা।

পুলিশ সফিকুলকে উদ্ধার করে মাদক চোরাকারবারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করে। এরপর রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক চোরাচালান চক্রের আট সদস্যকে ছয়টি চোরাই গাড়িসহ আটক করা হয়।

 

আটকেরা হলেন- মিলু মিয়া (২৬), আব্দুল খালেক (৩২), ফাহিম আহমেদ (২৮), হাবিবুর রহমান (৩২), সফিউর রহমান ওরফে লিটু (৩৪), আতিকুর রহমান (৩৩), মোখলেস মোল্লা (৩৫) ও মামুন (৩৮)।

মঙ্গলবার (১৫ মে) দুপুরে কারওয়ানবাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান।

র‌্যাব-১০ অধিনায়ক বলেন, গত ১৫ এপ্রিল ঢাকায় আসার পথে কাঁঠালবাড়ি ফেরিঘাট থেকে সফিকুলকে অপহরণ করা হয়। মাদক চোরাকারবারীরা তাকে অপহরণ করে গোপালগঞ্জের কাশিয়ানিতে নিয়ে যায়। সফিকুলকে উদ্ধারে র‌্যাবের অভিযান টের পেয়ে তাকে খুলনা নিয়ে যায় এবং নিজেদের মাদক ও অস্ত্র দিয়ে রূপসা থানা পুলিশকে দিয়ে গ্রেফতার করানো হয়। বিষয়টি জানালে সফিকুলকে উদ্ধারসহ ওই চক্রের এক সদস্যকে আটক করে পুলিশ।

চক্রের সদস্যরা ঢাকায় আসছে এমন খবর পেয়ে সোমবার (১৪ মে) রাতে শনির আখড়া থেকে দিলু মিয়া ও আব্দুল খালেককে একটি চোরাই গাড়িসহ আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ঢাকা, হবিগঞ্জ ও মৌলভীবাজার থেকে আরও ছয় সদস্যকে পাঁচটি চোরাই গাড়িসহ আটক করা হয়।  

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব-১০ অধিনায়ক জানান, তারা বিভিন্ন জায়গা থেকে গাড়ি চুরি করে গাড়িগুলো মাদক চোরাচালানের কাজে ব্যবহার করতো। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মাদক, অপহরণ, গাড়ি চুরি, নারী ও শিশু নির্যাতনসহ বেশ কয়েকটি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, মে ১৫, ২০১৮
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।