ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে গ্রাম আদালত বিষয়ে মতবিনিময় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, মে ১৫, ২০১৮
মৌলভীবাজারে গ্রাম আদালত বিষয়ে মতবিনিময় সভা গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে মতবিনিময় সভা

মৌলভীবাজার: মৌলভীবাজারে গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধিতে ‘গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১৫ মে) সকাল সাড়ে ১০টায় মৌলভীবাজার সার্কিট হাউজ সম্মেলনকক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় করে জেলা প্রশাসন।

 

স্থানীয় সরকার মৌলভীবাজার কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ রোকন উদ্দিন আহমদের সভাপতিত্বে ও বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়ে) প্রকল্প (এভিসিবি-২)-এর মৌলভীবাজার প্রতিনিধি মো. মাহবুব-উল আলমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সরওয়ার আহমদ, ইউনডিপির কমিউনিকেশন অ্যান্ড আউটরিচ স্পেশালিস্ট অর্পণা ঘোষ।

অনুষ্ঠানে ডিসি তোফায়েল ইসলাম বলেন, গ্রাম আদালত আমাদের প্রান্তিক জনগোষ্ঠীকে ন্যায় বিচারের অধিকারের নিশ্চয়তা দিচ্ছে। একটা সময় ছিল মানুষকে সামান্য ঘটনার জন্য প্রত্যন্ত অঞ্চল থেকে বিচারের জন্য আদালতে আসতে হতো। এতে সময় ও ব্যয় ছিল অনেক। কিন্তু বর্তমানে অল্পসময়ে বাড়ির পাশেই স্বল্প ব্যয়ে ন্যায়বিচার পাচ্ছেন সাধারণ মানুষ।

অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিকরা গ্রাম আদালত সক্রিয়করণে গুরুত্বপূর্ণ মতামত দেন।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, মে ১৫, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।