[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

৪ জেলার বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৪ ১১:০৬:০২ এএম
৪ জেলার বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির কর্মশালা

৪ জেলার বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির কর্মশালা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, সুনামগঞ্জের ডলুরা ও কুড়িগ্রামের  বালিয়ামারি বর্ডার হাটের ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের এফটিএ অনুবিভাগের উদ্যোগে সোমবার (১৪ মে) সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু।

বাণিজ্য মন্ত্রণালয়ের এফটিএ এর অতিরিক্ত সচিব মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ও পুলিশ সুপার আনোয়ার হোসেন খান।

কর্মশালায় বক্তারা বলেন, ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে ইস্যুকৃত জয়েন্ট কমিউনিক অনুযায়ী উভয় দেশের সীমান্তে বর্ডার হাট স্থাপনের সিদ্ধান্ত হয়। পরে পর্যায়ক্রমে কসবা, ছাগলনাইয়া, ডলুরা ও বালিয়ামারি বর্ডার হাট স্থাপন করা হয়। বর্তমানে আরো ছয়টি বর্ডার হাট স্থাপনের কাজ চলছে। 

কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্য মন্ত্রণালয়ের এফটিএ এর অতিরিক্ত সচিব মো. শফিকুল ইসলাম বলেন, সীমান্তবর্তী এলাকার মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বর্তমান সরকার বর্ডার হাট স্থাপন করেছে। এসব বর্ডার হাটের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সমাধানের লক্ষ্যে এ কর্মশালা আয়োজন করা হয়। 

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা মে ১৪, ২০১৮
এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache