[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

ফেনীতে সাড়ে চার টন পচা খেজুর ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৪ ১১:০১:৩১ এএম
অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। ছবি: বাংলানিউজ

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে পচা ও নিম্নমানের খেজুর বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন। এ সময় ধ্বংস করা হয়েছে জব্দ হওয়া প্রায় সাড়ে চার টন পচা খেজুর। 

রমজান উপলক্ষে সোমবার (১৪ মে) খাদ্যে ভেজাল রোধে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

ফেনীর মহিপাল ফলের আড়তে গিয়ে দেখা যায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী পুরনো, পচা ও নিম্নমানের খেজুর নতুন বস্তায় ভরে ভুয়া মেয়াদের সিল যোগ করে বিক্রি করছেন।

অভিযানে ফেনীর মহিপাল ফলের আড়তের মোতালেব এন্টারপ্রাইজের মালিক মো. ইমাম হোসেনকে (২৯) পচা ও নিম্নমানের খেজুর বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় প্রতিষ্ঠানটি থেকে জব্দ করা হয় ১০০ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) পচা ও নিম্নমানের খেজুর। 

এছাড়া একই আড়তের ইউএস এন্টারপ্রাইজের মালিক  মো. সেলিমকে (৫২) পচা ও নিম্নমানের খেজুর বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় আরও ৪৬ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) খেজুর জব্দ করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এসএইচডি/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db