bangla news

চাঁদপুরের মেঘনায় ক্লিংকার বোঝাই জাহাজডুবি, উদ্ধার ১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১১ ২:৪২:১০ পিএম
চাঁদপুরের মানচিত্র

চাঁদপুরের মানচিত্র

চাঁদপুর: চাঁদপুরের মেঘনা নদীতে এক হাজার টন ক্লিংকার বোঝাই এমভি মিলিনিয়াম-১ নামের একটি জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাহাজ থেকে মাস্টারসহ ১২ শ্রমিককে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১১ মে) সন্ধ্যা ৭টায় চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ও গাজীপুর ইউনিয়নের মাঝামাঝি স্থান কাটাখালি মাঝের চর এলাকায় এ ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া ১২ শ্রমিক হলেন- জাহাজের মাস্টার শামছুল হক, শ্রমিক বেলায়েত হোসেন, মো. জাহির, মো. নুরুন্নবী, মো. বেলায়েত হোসেন, মো. বদিউজ্জামান, মো. জাহিদ হোসেন, মোহাম্মদ আলী, মানিক মিয়া, মো. সুমন, নুরুন্নবী-২ ও মো. নয়ন।

জাহাজের মাস্টার শামছুল হক বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (১০ মে) দিনগত রাত ২টায় এক হাজার টন ক্লিংকার নিয়ে নারায়ণগঞ্জের উদ্দেশে চট্টগ্রাম থেকে জাহাজটি ছেড়ে আসে। পথে ঘটনাস্থলে পৌছলে নারায়গঞ্জ থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী এমভি শাফাতুল হক-২ জাহাজের ধাক্কায় এমভি মিলিনিয়াম ডুবে যায়। এসময় ওই স্থান দিয়ে যাওয়া এমভি ওশান লাইট নামে অপর জাহাজ ১২ শ্রমিককে উদ্ধার করে। তবে লস্কর নুরুন্নবী ও বাবুর্চি নয়ন আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনোজিত রায় জানান, খবর পেয়ে আমরা ওই জাহাজের ১২জনকে উদ্ধার করেছি। এমভি মিলিনায়ম জাহাজটি ক্লিংকার বোঝাই ছিলো। আর অপর জাহাজটি সম্পর্কে এখনো কোন তথ্য পাইনি। আমরা খোঁজ খবর নিচ্ছি।

বাংলাদেশ সময়:  ০০৩৪ ঘণ্টা, মে ১২, ২০১৮
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-05-11 14:42:10