ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গিবাদের মতো মাদকও নির্মূল করা হবে

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মে ১০, ২০১৮
জঙ্গিবাদের মতো মাদকও নির্মূল করা হবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

রংপুর: দেশে জঙ্গিবাদ যেভাবে কঠোর হস্তে প্রতিরোধ করা হয়েছে ঠিক তেমনিভাবে মাদক নির্মূল করারও ঘোষণা দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) রংপুর-১৩ এর নবাগত অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

বৃহস্পতিবার (১০ মে) র‌্যাব-১৩ ব্যাটালিয়ন সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, একটা সময় জঙ্গিবাদ দেশে জেঁকে বসেছিল।

বিভিন্ন জঙ্গি সংগঠনের বিকাশ ঘটেছিল। আমরা আইনশৃঙ্খলা বাহিনী তা প্রতিরোধ করেছি এবং জঙ্গিবাদ নির্মূলে আমাদের প্রচেষ্টা সর্বদা রয়েছে।

এসময় মাদক সমাজকে ধ্বংস করে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মাদক দিন দিন আমাদের সমাজকে তথা আগামী প্রজন্মকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। আগামী প্রজন্ম প্রজননে অক্ষম হয়ে পড়ছে। তাই যেমনভাবে জঙ্গি নির্মূল করা হয়েছে, তেমনি আমরা মাদক প্রতিরোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছি।

তিনি আরও বলেন, রংপুর বিভাগের ক্ষুদ্র মাদক বিক্রেতা থেকে গডফাদারদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। গত সপ্তাহে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৩৪ জনকে সাজা দেওয়া হয়েছে। মাদক বিক্রেতারা যতই প্রভাবশালী হোক না কেন তাদের কোনো ছাড় দেওয়া হবে না।

আগামী নির্বাচন নিয়ে এ কর্মকর্তা বলেন, নির্বাচনে কোনো রূপ সন্ত্রাসী কার্যক্রম বরদাশত করা হবে না। আমরা এ বিষয়ে সজাগ রয়েছি। এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়কালে র‌্যাব-১৩ এর উপ অধিনায়ক মেজর আরমিন রাব্বি, নীলফামারী ক্যাম্প কমান্ডার মোতাহার হোসেন, দিনাজপুর ক্যাম্প কমান্ডার মেজর নাজমুস সাকিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মে ১০, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।