ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীজুড়ে বজ্রবৃষ্টি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, মে ৯, ২০১৮
রাজধানীজুড়ে বজ্রবৃষ্টি রাজধানীর আকাশে জমেছে মেঘ, কখনো কখনো তা ভেঙে পড়ছে ধরায় /ছবি- ডিএইচ বাদল

ঢাকা: কয়েকদিন ধরেই চলছে ঝড়-বৃষ্টির দাপট। দিনে রাতে এক-দু’বার হানা দিচ্ছে রাজধানী ঢাকায়। কখনও ঘণ্টা ধরে আবার কখনও কয়েক মিনিট ঝরেই ক্ষ্যান্ত দিচ্ছে বর্ষণ।

বুধবারও (০৯ মে) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বজ্রসহ বৃষ্টির খবর পাওয়া গেছে।
 
বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট মহসিন হোসেন জানিয়েছেন, বেলা সাড়ে ১২টায় মেরুল বাড্ডা ও দক্ষিণ বাড্ডা এলাকায় বৃষ্টি শুরু হয়েছে।

কিছুক্ষণ পরপর বজ্রপাতের ঝলকানি ও গর্জন শোনা যাচ্ছে।
 
স্পেশাল করেসপন্ডেন্ট ইসমাইল হোসেন জানিয়েছেন, ঢাকা বিশ্বিবিদ্যালয় এলাকায় সকালের দিকে কড়া রোদ থাকলেও দুপুরের দিকে ঘনকালো মেঘে ছেয়ে গেছে। বজ্রপাত ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে।
 
রাজধানীর অভিজাত এলাকা হিসেবে পরিচিত গুলশান-বনানীতে বৃষ্টির খবর দিয়েছেন সিনিয়র ফটো করেসপন্ডেন্ট জিএম মুজিবুর রহমান
 
স্টাফ করেসপন্ডেন্ট প্রশান্ত মিত্র জানিয়েছেন, অন্ধকারাচ্ছন্ন হয়ে থাকা আকাশ দুপুর গড়াতেই ভেঙে পড়ে। বেলা ১২টার পর থেকে ফার্মগেট, কারওয়ানবাজার এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। কিছুক্ষণ পরেই মুষলধারে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়।
 
এছাড়া মিরপুর, গাবতলী এলাকা থেকেও বৃষ্টির খবর পাওয়া গেছে। অন্যদিকে দেশের উত্তরাঞ্চলে ভোর থেকেই ঝড়-বৃষ্টির খবর জানিয়েছেন বাংলানিউজের প্রতিনিধিরা।

এদিকে পরবর্তী ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলিসহ হালকা বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এসআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad