ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১২ দৃষ্টিহীনের আলো রাজশাহী শিক্ষা বোর্ডে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, মে ৬, ২০১৮
১২ দৃষ্টিহীনের আলো রাজশাহী শিক্ষা বোর্ডে

রাজশাহী: রাজশাহী শিক্ষা বোর্ডের ১২ জন দৃষ্টি প্রতিবন্ধী আঁধারে প্রদীপ জ্বালিয়েছে। চোখের আলো না থাকলেও মেধার আলো জ্বালিয়ে যারা সব অসম্ভবকে সম্ভব করেছে। অদম্য মনোবল আর ইচ্ছা শক্তিই এই সাফল্য নিয়ে এসেছে তারা।

রাজশাহী বোর্ডের অধীনে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) পরীক্ষায় ১৪ জন দৃষ্টিশক্তিহীন পরীক্ষার্থী অংশ নিয়েছিলো। এর মধ্যে একজন অকৃতকার্য হয়েছে।

আর একজনের ফলাফল আসেনি বাকিরা উত্তীর্ণ হয়েছে।

রোববার (৬ মে) ফরাফল প্রকাশে পর রাজশাহী শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা যায়।

উত্তীর্ণদের মধ্যে রয়েছে, মান্দার রামনগর উচ্চ বিদ্যালয় আতাবর রহমান ৪.৩৩ পয়েন্ট পেয়েছে। এছাড়া পাবনার দোগাছী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের মোকাররম হোসেন ৪.৬৭, ওবাইদুর রহমান ৪.২, মোহাম্মদ আলী ৪.৬৭, মাহফুজুর রহমান ৪.৭৮ তারা একই স্কুলের শিক্ষার্থী।

সিরাজগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের আয়ুব আলী পেয়েছে ৪.৭২ পয়েন্ট। এছাড়া সিরাজগঞ্জের কওমী জুট মিলস্ হাই স্কুল থেকে আদিল মাহমুদ ফেল করে।

নগরীর মির্জাপুর হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে নাজমুস সাকিব রায়্যান ৩.২৮, রাজশাহীর পুঠিয়ার শহীদ নাদের আলী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জুঁই ৪.৬, পুঠিয়ার পঙ্গু শিশু নিকেতন সমন্বিত অবৈতনিক মাধ্যমিক বিদ্যালয় থেকে শিখা খাতুন ৪.৬৭, সুফিয়া খাতুন ৪.৭৩, মাসুম রানা, ৪.৮৯ ও রাকিব হাসানের ফলাফল পাওয়া যায়নি। তারা একই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

এছাড়া নওগাঁ শহিদ আবদুল জব্বার মঙ্গলবাড়ী মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ থেকে রাবেয়া ইমু ৩.৮৯ পয়েন্ট পেয়ে এবছর এসএসসি পরীক্ষায় পাস করেছে।

রাজশাহী বোর্ডে এবছর অনুষ্ঠিত পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলো এক লাখ ৯৩ হাজার ৮শ ৬২ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে সব বিষয়ে পাস করেছে এক লাখ ৬৬ হাজার ৮৬৫ জন। অর্থাৎ ২৬ হাজার ৯৯৭ জন পরীক্ষার্থী এবার পাস করতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ০৬, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।