ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারাদেশে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, মে ৩, ২০১৮
সারাদেশে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে র‌্যালি, ছবি: বাংলানিউজ

ঢাকা: যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে পালিত হয়েছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। 

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (০৩ মে) দেশের বিভিন্ন স্থান থেকে বর্ণাঢ্য র‌্যালি, শোভাযাত্রা বের করা হয়। কোথাও কোথাও দিবসটির তাৎপর্য তুলে ধরতে আয়োজন করা হয় আলোচনা সভার।

বাংলানিউজের স্টাফ, ডিস্ট্রিক্ট, উপজেলা করেসপন্ডেন্টদের পাঠানো খবর:

বরিশাল: ‘কিপিং পাওয়ার ইন চেক: মিডিয়া, জাসটিস অ্যান্ড রুল অব ল’ এ স্লোগানকে সামনে রেখে বরিশালে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে বেলা সাড়ে ১১ টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বর থেকে একটি র‌্যালি বের করে বরিশাল রিপোর্টার্স ইউনিটি। র‌্যালিটি নগরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি: দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি প্রেস ক্লাবের উদ্যোগে সকালে প্রেস ক্লাব হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

লক্ষ্মীপুর: দিবসটি উপলক্ষে দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাব হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন করেছে বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে একটি শোভাযাত্রা বের করেন ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা।

এছাড়া ঢাকা, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, সিলেট ও ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশে ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় এ দিনটিকে (৩ মে) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মে ০৩, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।