ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সদরঘাট থেকে নৌযান চলাচল স্বাভাবিক

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ২, ২০১৮
সদরঘাট থেকে নৌযান চলাচল স্বাভাবিক সদরঘাট লঞ্চ টার্মিনাল (ফাইল ফটো)

সদরঘাট থেকে: প্রায় চার ঘণ্টা পর ঢাকার প্রধান নদীবন্দর সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলের সব রুটে নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে। মৌসুমী ঝড়ের কারণে আবহাওয়া অধিদফতরের ২ নম্বর সতর্ক সংকেত বিবেচনায় নিয়ে দুপুরের পর থেকে এ বন্দরের নৌযান চলাচল বন্ধ ছিল।

বুধবার (২ মে) সন্ধ্যার পর নৌযান চালুর বিষয়টি রাত ৮টার দিকে বাংলানিউজকে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ঢাকা নদী বন্দরের যুগ্ম-পরিচালক (ট্রাফিক) আলমগীর কবির।

তিনি বলেন, আবহাওয়া অফিস থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে যে ঝড়টি ঢাকা বা আশেপাশের অঞ্চলে ছিল, তা এখন বরিশাল ও দক্ষিণাঞ্চলের দিকে সরে গেছে।

এদিকটায় এখন বৃষ্টি বা ঝড়ো হাওয়ার কোনো আশঙ্কা নেই। সে কারণে সব ধরনের নৌযান চলাচল স্বাভাবিক করে দেওয়া হয়েছে। এমুহূর্তে কোনো ধরনের বিধি-নিষেধ আরোপ করা হবে না।

এদিকে, নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর পর সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলের দিকে ছেড়ে গেছে প্রায় এক ডজন লঞ্চ। ছাড়ার অপেক্ষায় আছে আরও প্রায় ১০টি বড় আকারের যাত্রীবাহী লঞ্চ।

ঝড়ো আবহাওয়া ও হালকা বৃষ্টির কারণে বিকেল ৩টার দিকে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ০২, ২০১৮
কেডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।