ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঝড়-শিলাবৃষ্টির পূর্বাভাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, মে ২, ২০১৮
ঝড়-শিলাবৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদফতর ঝড়ো হাওয়ার সতর্কবাণী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানী ঢাকার আকাশ দুপুর থেকে হঠাৎ ছেয়ে গেছে কাল মেঘে। থেমে থেমে বইছে দমকা হাওয়া। কোথাও কোথাও শুরু হয়েছে বৃষ্টি-বজ্রবৃষ্টি।

আবহাওয়া অফিস জানিয়েছে দেশের বিভিন্ন স্থানের ওপর দিয়ে কালবৈশাখী ঝড়ো হাওয়া এবং কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধবার (২ মে) দুপুরে আবহাওয়া অধিদফতর ঝড়ো হাওয়ার এমনই সতর্কবাণী দিয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ আবদুর রহমান খান বাংলানিউজ জানান, দুপুর ১টা থেকে পরবর্তী ১৮ ঘণ্টার মধ্যে রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রাম অঞ্চলগুলোর ওপর দিয়ে বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ বিরাজমান রয়েছে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ ও শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলেছে, এ সময়ের শেষের দিকে বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ০২, ২০১৮
এমআইএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।