ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝড়ো আবহাওয়ায় সদরঘাট থেকে নৌযান চলাচল বন্ধ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, মে ২, ২০১৮
ঝড়ো আবহাওয়ায় সদরঘাট থেকে নৌযান চলাচল বন্ধ ঢাকার প্রধান নদীবন্দর সদরঘাট

সদরঘাট থেকে: ঝড়ো আবহাওয়ার কারণে ঢাকার প্রধান নদীবন্দর সদরঘাট থেকে দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আবহাওয়া অধিদফতরের ২ নম্বর সতর্ক সংকেতের কারণে বুধবার (২ মে) বিকেল ৩টা থেকে বন্দরের কার্যক্রম বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বেলা সাড়ে ৩টার দিকে বিষয়টি জানিয়ে বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের যুগ্ম-পরিচালক (ট্রাফিক) আলমগীর কবির বাংলানিউজকে বলেন, ঝড়ো আবহাওয়ার কারণে বিকেল ৩টা থেকে নৌ-চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী ২-৩ ঘণ্টা পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

 

যদি আবহাওয়া অফিসের পরবর্তী নির্দেশনায় ঝড় বা বজ্রবৃষ্টির কোনও আশঙ্কার কথা জানানো হয়, তখন এই নিষেধাজ্ঞার সময়টা আরও বাড়ানো হতে পারে বলে জানান আলমগীর কবির।

এদিকে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, দুপুর ১টা থেকে পরবর্তী ১৮ ঘণ্টার মধ্যে রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে বজধ-বৃষ্টিসহ অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মে ০২, ২০১৮
কেডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।