ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাংলাবান্ধা-ফুলবাড়ি স্থলবন্দরে জয়েন্ট রিট্রিট উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
বাংলাবান্ধা-ফুলবাড়ি স্থলবন্দরে জয়েন্ট রিট্রিট উদ্বোধন বাংলাবান্ধা স্থলবন্দরে জয়েন্ট রিট্রিট’র উদ্বোধন

পঞ্চগড়: পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে জয়েন্ট রিট্রিট’র উদ্বোধন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক।

শুক্রবার (২৭ এপ্রিল) বিকেলে বিএসএফ এর মহাপরিচালক কিষান কুমার শর্মা এবং বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম যৌথভাবে এ রিট্রিট সিরিমনি উদ্বোধন করেন।

দুই দেশের জনগণের মধ্যে ভাতৃত্ববোধের সম্প্রসারণ, পর্যটন সৌন্দর্যকে তুলে ধরার পাশাপাশি দুই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্য বৃদ্ধির লক্ষ্যে এ রিট্রিট সিরিমনি আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

দুই বাহিনীর সর্বোচ্চ পর্যায়ের দুই কর্মকর্তার আগমন ও রিট্রিট উদ্বোধনের জন্য গত কয়েকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছিল বিজিবি ও বিএসএফ। দুই মহাপরিচালক জয়েন্ট রিট্রিটের মোড়ক উম্মোচন করে বেলুন উড়ানোর মাধ্যমে এর উদ্বোধন এবং স্মারক চিহ্ন বিনিময় করেন।

বাংলাবান্ধা স্থলবন্দরে জয়েন্ট রিট্রিট’র উদ্বোধনউদ্বোধন শেষে দুই বাহিনীর যৌথ অংশগ্রহণে মনোমুগ্ধকর প্যারেড প্রদর্শন করা হয়। গত ২৩ এপ্রিল ঢাকার পিলখানায় বিজিবি-বিএসএফ এর মহাপরিচালক পর্যায়ের বৈঠক শেষে দুই মহাপরিচালক বাংলাবান্ধায় এই জয়েন্ট রিট্রিট উদ্বোধন করলেন। এসময় বিজিবির অতিরিক্ত মহাপরিচালক জেনারেল মুজিবুর রহমান, জেনারেল নাহিদুল ইসলাম খান, জেলা প্রশাসক জহিরুল ইসলাম, বিএসএফ এর নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার আইজি ড. রাজেশ মিশরা উপস্থিত ছিলেন।

এছাড়াও দুই দেশের বিভিন্ন পর্যায়ের সরকারি বেসকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা  উপস্থিত ছিলেন।

পঞ্চগড় ১৮ বিজিবি বাংলানিউজকে জানান, দিনের শেষে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশগ্রহণে প্রতিদিন ভারত-বাংলাদেশের পতাকা নামানোর আগে দৃষ্টিনন্দন যৌথ মহড়া অনুষ্ঠিত হবে। একেই বলা হয় জয়েন্ট রিট্রিট। বাংলাবান্ধা স্থলবন্দরের আগে দেশের আরও কয়েকটি স্থান ও বন্দরে এই যৌথ রিট্রিট অনুষ্ঠিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।