ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিলমারী নৌ-বন্দর সচল করা হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
চিলমারী নৌ-বন্দর সচল করা হবে মতবিনিময় সভায় বক্তারা

লালমনিরহাট: নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সালাম বলেছেন, দেশের অভ্যন্তরীণ পণ্য পরিবহনে খরচ কমাতে নীলফামারীর চিলাহাটী স্থলবন্দর ও কুড়িগ্রামের চিলমারী নৌ-বন্দর সচল করা হবে।

শুক্রবার (২৭-এপ্রিল) বিকেলে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ব্যবহারকারীদের সঙ্গে স্থলবন্দর কর্তৃপক্ষের সভা কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

সচিব বলেন, বুড়িমারী স্থলবন্দর থেকে ট্রেনে কম খরচে পণ্য পরিবহনের জন্য গাইবান্ধা-জামালপুর-বাহাদুরাবাদ নৌ-পথ খনন করা হবে।

আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক রাখতে পাঁচ কিলোমিটার চার লেন করা হবে। উভয় দেশের গাড়ি চলাচল স্বাভাবিক করতে চালকদের পাশাপাশি সহকারী চালক গমনাগমন নিশ্চিত করা হবে। স্থলবন্দরে আন্তর্জাতিক ট্রাক টার্মিনাল নির্মাণে জমি অধিগ্রহণ ও বুড়িমারী স্থলবন্দর থেকে লালমনিরহাট রেল লাইন ব্রডগেজ নির্মাণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

লালমনিরহাট জেলা প্রশাসক শফিউল আরিফের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর কুতুবুল আলম, কাস্টমসের সহকারী কমিশনার (এসি) আল আমিন, বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ডিডি) মনিরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বুড়িমারী স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী তাহাজুল ইসলাম মিঠু ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমদানিকারক ব্যবসায়ী শাহ নেওয়াজ নিশাত প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ