ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপি বাদশার আয়োজনে দৃষ্টিপ্রতিবন্ধীর বিয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
এমপি বাদশার আয়োজনে দৃষ্টিপ্রতিবন্ধীর বিয়ে দৃষ্টিপ্রতিবন্ধী মমতাকে বিয়ে করলেন মাসুম। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটে দৃষ্টিপ্রতিবন্ধী জেবা সামিয়া মমতার (১৯) সঙ্গে মাসুম বিল্লাহ (২২) নামে এক যুবকের বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ এপ্রিল) দুপুরে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশার বাসভবনে এ বিয়ের আয়োজন করা হয়।

বিয়েতে বর-কনে পক্ষের অভিভাবক, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

সদর উপজেলার ডেমা ইউনিয়নের কালিয়া গ্রামের লুৎফর শেখের ছেলে মাসুম (২২) এবং একই গ্রামের শেখ আব্দুস সালামের মেয়ে মমতার (১৯) বিয়ে নিবন্ধন (রেজিস্ট্রি) করেন কাজী (নিকাহ রেজিস্ট্রার) শামীম আহসান।

এ সময় উপস্থিত সবাই নব-দম্পত্তির দাম্পত্য জীবনের সুখ-শান্তির জন্য দোয়া করেন।

স্থানীয় ইউপি সদস্য শেখ আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, ১৪ দিনের মাসুমকে রেখে না ফেরার দেশে চলে যান তার মা রোকেয়া বেগম। এরপর মাসুমের বাবা অন্য একজনকে বিয়ে করেন। অসহায় বাবা-মা হারা মাসুম তার মামা মোদাচ্ছের আলীর কাছে বড় হন। মাসুম আলিম পাস করে ফাযিল পড়াশুনা করছেন এবং স্থানীয় কালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশপ্রহরী কাম দপ্তরি পদে আবেদন করেন। পরে নিয়োগ পরীক্ষার মাধ্যমে তার চাকরি নিশ্চিত হওয়ার পর তিনি অসহায় দৃষ্টিপ্রতিবন্ধী মমতাকে বিয়ে করেন। মাসুম এ মহানুভবতার পরিচয় দেয়ায় সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা তার বাস ভবনে এ বিয়ের আয়োজন করেন এবং নব দম্পতিকে শাড়িসহ বিভিন্ন উপহার দেন।

সংসদ সদস্য বলেন, একজন এতিম যুবক ও দৃষ্টিপ্রতিবন্ধী তরুণীর বিয়ে হচ্ছে, এমন সংবাদে নিজের কাছে অনেক ভালো লেগেছে। তাই নিজের সন্তান মনে করে আমার বাসায় ওদের বিয়ের আয়োজন করি। আমি ওদের কর্মজীবনের সাফল্য ও দাম্পত্য জীবনে সুখ-শান্তির জন্য দোয়া করি।

মাসুম বলেন, বর্তমান যুগে চাকরি সোনার হরিণ। সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশার সহযোগিতায় বিনা পয়সায় চাকরি পেয়েছি। তাই আল্লাহর কাছে শুকরিয়া জানাই। দৃষ্টিপ্রতিবন্ধী মমতাকে জীবন সঙ্গী করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সবার কাছে আমাদের দাম্পত্য জীবনের সুখের জন্য দোয়া চাই।

বাংলদেশ সময়: ১৯০১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।