ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ভারতে পাচার ১৮ নারী-শিশুকে বেনাপোলে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
ভারতে পাচার ১৮ নারী-শিশুকে বেনাপোলে হস্তান্তর ফেরত আসা বাংলাদেশিরা। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় ভারতে পাচার হওয়া ১৭ নারী ও একটি শিশুকে তিন বছর পর বেনাপোলে হস্তান্তর করা হয়েছে। 

বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যা ৬টায় স্বদেশ প্রত্যাবর্তন আইনে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন- রংপুরের শান্তা, যশোরের আশা আক্তার, রিনা, আয়শা, রিনা বেগম, সাতক্ষীরার রুমা, সপ্না, খুলনার সুলতানা, দোলা, নড়াইলের নাসিমা, রিক্তা, ইতি, মারিয়া, নাজমা, হালিমা বেগম, রানী, ইতি ও শিশু হালিমা।

এদের মধ্যে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি ১২ জন, রাইটস যশোর চার জন ও জাস্টিজ অ্যান্ড কেয়ার নামে এনজিও দুই জনকে পুলিশের কাছ থেকে তত্ত্বাবধানে নিয়েছেন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ফেরত আসা নারীদের মধ্যে ১৭ নারী ও একজন শিশু রয়েছে। আইনী প্রক্রিয়া শেষে তাদের তিনটি এনজিও সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এজেডএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।