ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ছাত্রী হয়রানির অভিযোগে তুরাগ বাস আটকে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
ছাত্রী হয়রানির অভিযোগে তুরাগ বাস আটকে বিক্ষোভ ফাইল ছবি

ঢাকা: রাজধানীর উত্তরা ইউনিভার্সিটির এক শিক্ষার্থীকে যৌন হয়রানির চেষ্টার অভিযোগে তুরাগ বাস আটকে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

রোববার (২২ এপ্রিল) দিনগত রাত থেকে বাস আটকিয়ে রেখেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৩ এপ্রিল) উত্তরা ইউনিভার্সিটির বিজনেস ফ্যাকাল্টির সিনিয়র সেকশন অফিসার লিটন বাদশা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

লিটন বলেন, রাজধানীর কোনো একটি জায়গায় আমাদের ইউনিভার্সিটির এক ছাত্রী তুরাগ পরিবহনের একটি বাসে উঠে। তাকে বাসের সহকারী ও চালক যৌন হয়রানির চেষ্টা করেন। পরে ওই ছাত্রী ইউনিভার্সিটির অন্য শিক্ষার্থীদের ঘটনা খুলে বললে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উত্তরা ইউনিভার্সিটির ক্যাম্পাস এলাকায় তুরাগ পরিবহনের ৩০-৪০টি বাস আটকে দেন।  

উত্তরা ইউনিভার্সিটির নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্র জানান, তাদের সহপাঠী শনিবার (২১ এপ্রিল) বেলা পৌনে ১টার দিকে বাড্ডা লিংক রোড থেকে তুরাগ বাসে ওঠেন উত্তরা যাওয়ার জন্য। তিনি মেয়েদের জন্য সংরক্ষিত আসনেই বসেছিলেন।

তখন বাসে যাত্রী সংখ্যা ছিল কম। তাদের মধ্যে যারা নেমে যান, তাদের বদলে কাউকে বাসে নতুন করে না তোলায় সন্দেহ হয় ওই তরুণীর। আর বাসটি যখন প্রায় খালি হয়ে যায় তখন চালকের সহকারী ওই তরুণীতে বাসের পেছনের আসনে গিয়ে বসতে বলেন।

এ সময় বাসের আরকেজন সহকারী দরজার সামনে দাঁড়িয়ে কোনো যাত্রী যেন না উঠে সেটা নিশ্চিত করছিলেন। এটা দেখে ওই তরুণীর সন্দেহ আরও বেড়ে যায়। তখন তিনি দরজার কাছে গিয়ে নামার চেষ্টা করেন। কিন্তু চালকের সহকারী তার হাত চেপে ধরেন। আর আরেকজন গেট লাগাতে শুরু করেন।

এ সময় সজোরে দুই সহকারীকে ধাক্কা দিয়ে মেয়েটি চলন্ত বাস থেকে নেমে পড়েন। তারপর অন্য বাসে করে বিশ্ববিদ্যালয়ে ফিরে ঘটনা খুলে বলেন সহপাঠীদের।

তিনি আরও জানান, এই ঘটনার প্রতিবাদে তারা রাস্তায় নেমে তুরাগ পরিবহনের বাস আটকে দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৮
এমএসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।