ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উন্নয়নের যাত্রা নস্যাৎ করতে মাদকের বিস্তার ঘটানো হচ্ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
উন্নয়নের যাত্রা নস্যাৎ করতে মাদকের বিস্তার ঘটানো হচ্ছে মাদকদ্রব্য ধ্বংস করা হচ্ছে-ছবি-আবু বকর

সিলেট: দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছে সরকার। এই উন্নয়ন অগ্রযাত্রা নস্যাৎ করতে একটি চক্র মাদকের বিস্তার ঘটাচ্ছে বলে মন্তব্য করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম। 

তিনি বলেন, বিশেষ করে তরুণ প্রজন্মকে ধ্বংসে তাদের হাতে মাদক তুলে দেওয়া হচ্ছে। এজন্য মাদকের বিস্তার নিয়ে আমাদের নতুন করতে ভাবতে হবে।

 

সোমবার (২৩ এপ্রিল) সকালে সিলেটে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-৪১) ব্যাটালিয়নের মাদকদ্রব্য ধ্বংস করার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

বিভাগীয় কমিশনার বলেন, শিক্ষার্থীরাও এর ভয়াবহতা না বুঝে মাদকের দিকে পা বাড়াচ্ছে। এ ক্ষেত্রে প্রতিটি শিক্ষার্থীকে মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতন করতে হবে।  
 
তিনি আরও বলেন, মাদক সমস্ত অপরাধের সূঁতিকাগার। মাদকাসক্তরা এমন কোনো অপরাধ নেই যা করতে পারে না। মাদকাসক্তর কাছ থেকে সমাজ ভালো কিছু আশা করতে পারে না। মাদক যেন সমাজকে কলুষিত করতে না পারে, সে দায়িত্ব আমাদেরকেই নিতে হবে।  

সিলেট সেক্টরের সেক্টর কমাণ্ডার কর্নেল মো. নাসির উদ্দিন বলেন, মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে, যাতে তারা মাদকের কুফল সম্পর্কে সম্যক ধারণা পায়। সহপাঠী ও বন্ধুদের কাছেও মাদকের ভয়াবহতার তথ্য তুলে ধরতে পারে। কেননা, মাদক দেশ ও জাতির মেরুদণ্ডকে ধ্বংস করছে। সমাজ থেকে মাদক নির্মূলে সব শ্রেণি-পেশার মানুষকে সচেতন হতে হবে।  

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- ৪১ ব্যাটালিয়নের অধিনায়ক আবুজার আল জাহিদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ।  

এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বিজিবি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, কাস্টমস’র পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে গত বছরের ২ জানুয়ারি থেকে ২৯ এপ্রিল পর্যন্ত বিজিবি সিলেট কর্তৃক উদ্ধার করা ১ কোটি ৪১ লাখ ৩ হাজার ৭৫৫ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এরমধ্যে  ৪৮ লাখ ৪৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের বিদেশি মদ ৩ হাজার ২৬২ বোতল, ২ লাখ ৪৪ হাজার টাকা মূল্যের  ৬১০ বোতল ফেনসিডিল, ৪ হাজার ৮ শ’ টাকা মূল্যের ৩৭ বোতল জেনোসিডিল, ৭৪ লাখ ৭৯ হাজার ৩শ’ টাকা মূল্যের ২৪ হাজার ৯৩১ পিস ইয়াবা ট্যাবলেট, ১৮ হাজার ২৫ হাটা মূল্যের ৫ কেজি গাঁজা, ৩ হাজার টাকা মূল্যের ১০ লিটার বাংলা মদ,  ১৪ লাখ ৫১ হাজার ৬৩০ টাকা মূল্যের ৮ লাখ ৫৩ হাজার ৯শ’ পিস নাসির বিড়ি ধ্বংস করা হয়।  

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এনইউ/আরআর   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।