ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ সংযোগে বাধাদানকারীদের বিরুদ্ধে নেই ব্যবস্থা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
বিদ্যুৎ সংযোগে বাধাদানকারীদের বিরুদ্ধে নেই ব্যবস্থা দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত বৈদ্যুতিক খুঁটি। ছবি- বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজার পল্লি বিদ্যুৎ সমিতি (মৌপবিস) শ্রীমঙ্গলের নতুন বিদ্যুৎ সংযোগের বাধাদানকারীদের বিরুদ্ধে আজও ব্যবস্থা নেয়নি। দুর্বৃত্তদের হামলায় ইতোমধ্যে প্রায় ১৫ লক্ষাধিক টাকার রাষ্ট্রীয় সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনার প্রায় পাঁচদিন পেরিয়ে গেলেও কর্তৃপক্ষের কাছে পৌঁছায়নি ক্ষতির সুনির্দিষ্ট তথ্য।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার (১১ এপ্রিল) দিনগত রাত ১টায় শ্রীমঙ্গলের লাখাইছড়া এলাকার দত্ত বস্তিতে আট-দশজন হামলা চালিয়ে কিছু বিদ্যুতের খুঁটি ভেঙে ফেলে এবং কিছু খুঁটি মাটি থেকে উপড়ে ফেলে। এছাড়াও বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জাম লুট করে নিয়ে যায়।


 
সরেজমিন লাখাইছড়া সীমান্ত এলাকার দত্ত বস্তিতে গিয়ে দেখা গেছে, সিমেন্টের বৈদ্যুতিক খুঁটিগুলো মাটি থেকে উপড়ে ফেলা হয়েছে এবং কাঠের কয়েকটি খুঁটি ট্রি-কাটার মেশিন দিয়ে কেটে ফেলা হয়েছে।  
 
স্থানীয় সুরেন্দ্র তাঁতি বাংলানিউজকে বলেন, জুলেখানগর চা বাগানের মালিক গুলশান আরা আমাদের পাট্টা (পৈত্রিক) জমি বারবার দখল করে নিতে চাইছেন। এ নিয়ে মামলাও চলছে। সম্প্রতি আমাদের এখানে বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হলে গুলশান আরা তার ভাড়াটে বাহিনী দিয়ে রাষ্ট্রীয় কাজে বাধা দেন। রাষ্ট্রীয় বৈদ্যুতিক নানা সরঞ্জাম লুট করা হয়।
 
তিনি আরও বলেন, বুধবার রাতে হামলার সময় লুইস এবং পবিত্র কন্দ নামের আমাদের দুই ভূমির মালিককে চার-পাঁচ ঘণ্টা আটকে রাখে ভাড়াটে বাহিনী।
 
মৌলভীবাজার পল্লি বিদ্যুৎ সমিতির নতুন সংযোগ প্রদান কার্যক্রমের টিম লিডার শুভ তালুকদার বাংলানিউজকে বলেন, কাঠের আটটি খুঁটির মধ্যে ছয়টি উপড়ে ফেলেছে এবং দুইটি কেটে ফেলা হয়েছে। বৈদ্যুতিক নানা সরঞ্জাম লুট করা হয়েছে।
 
তিনি আরও বলেন, আমরা প্রায় ১ মাস ১৪ দিন ধরে ৩২ জন শ্রমিক নিয়ে প্রায় আড়াই কিলোমিটারের নতুন সংযোগের কাজ করছি। এই দত্ত বস্তিতে ৩৯টি পরিবারের বিদ্যুৎ পাওয়ার কথা ছিল। মৌপবিস-এর কাজের লট নম্বর ৪০/২।

মৌলভীবাজার পল্লি বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শিবু লাল বসু বাংলানিউজকে বলেন, এখনও ক্ষয়ক্ষতির পরিমাণের তথ্য আমাদের কাছে আসেনি। আসলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।
            
বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
বিবিবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।