ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রেলপথ অবরোধ করে রেখেছেন বাকৃবি শিক্ষার্থীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
রেলপথ অবরোধ করে রেখেছেন বাকৃবি শিক্ষার্থীরা রেলপথ অবরোধ করে রেখেছেন বাকৃবি শিক্ষার্থীরা

বাকৃবি (ময়মনসিংহ): সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কার ও সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রেলপথ অবরোধ করে রেখেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। 

বুধবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধ্য দিয়ে চলে যাওয়া ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করেন শিক্ষার্থীরা।  

এর আগে সকাল ১০টার দিকে সব ক্লাস ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়।

এ সময় সেখানে বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস মাহফুজুল বারি এবং বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল এসে শিক্ষার্থীদের এই দাবি এবং আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।
 
এরপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক আন্দোলনকারীদের উদ্দেশে বলেন, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক নিজেদের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। যাতে তারা উল্লেখ করেছেন যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা থাকবে না জানিয়েছেন। তাই প্রধানমন্ত্রীর ওপর আস্থা রেখে আপনারা রেললাইন ছেড়ে অহিংস আন্দোলন করুন।  

তবে আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত রেল লাইন অবরোধ করে রাখার ঘোষণা দিয়েছেন। নিউজটি লেখার আগ পর্যন্ত রেললাইন অবরোধ করে আন্দোলন চলছিল।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।