ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল-পটুয়াখালী মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
বরিশাল-পটুয়াখালী মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বরিশাল-পটুয়াখালী মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

বরিশাল: দীর্ঘ চার ঘণ্টা বন্ধ থাকার পর বরিশাল-পটুয়াখালী মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) দুপুর সোয়া ২টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা অবরোধ তুলে নেওয়ার পর তাৎক্ষণিক যান চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয়রা জানান, সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ শুরু করে।

এসময় শিক্ষার্থীরা সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে, ইট ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পাশাপাশি সড়কের ওপর বসে বিভিন্ন ধরনের স্লোগান ও খণ্ডে খণ্ডে মিছিল করে। এরফলে বরিশাল থেকে ভোলা-পটুয়াখালী, বরগুনা জেলায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলানিউজকে বলেন, অবরোধ কর্মসূচি বিকেল ৫টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও জনদুর্ভোগের কথা চিন্তা করে দুপুর সোয়া ২টার দিকে অবরোধ তুলে নেয়া হয়। তবে এতে আন্দোলন থেমে যাওয়ার কোনো সুযোগ নেই। কোটা সংস্কারের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলামিন বাংলানিউজকে বলেন, আন্দোলনে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলেও রোগীসহ জরুরী প্রয়োজনের সকল যানবাহন চলাচল করতে দেয়া হয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই কর্মসূচি পালন করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া বাংলানিউজকে জানান, আন্দোলনের ফলে জনগণের যাতে কোনো ধরনের সমস্যা না হয় সেজন্য আন্দোলনরতদের সঙ্গে সকাল থেকেই পুলিশের পক্ষ থেকে বারবার আলোচনা করা হয়। যার মাধ্যমে মহাসড়ক অবরোধ তুলে দেওয়ার চেষ্টা করা হয়।

অপরদিকে, কোটা পদ্ধতির সংস্কারসহ পাঁচ দফা দাবিতে বরিশাল নগরের কাজীপাড়া সংলগ্ন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষার্থীরা বেলা সোয়া ১২টা থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ শুরু করে। পরে বেলা ২টার দিকে শিক্ষার্থীরা মহাসড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

এছাড়াও সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব‌রিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।

প্রসঙ্গত, কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে ১৭ ফেব্রুয়ারি থেকে দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলা পর্যায়ে আন্দোলন কর্মসূচি পালন করছেন চাকরি প্রত্যাশীরা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ