ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুদকও দুর্নীতিমুক্ত নয়: ইকবাল মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
দুদকও দুর্নীতিমুক্ত নয়: ইকবাল মাহমুদ ইকবাল মাহমুদ। ফাইল ফটো

যশোর: দেশে দুর্নীতি নেই, এ কথা বলার সুযোগ নেই। দেশের প্রায় সব সরকারি প্রতিষ্ঠানে দুর্নীতি রয়েছে। এমনকি দুদকও দুর্নীতিমুক্ত নয়। 

বুধবার (১১ এপ্রিল) দুপুরে যশোর সার্কিট হাউসে খুলনা বিভাগের শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, আমাদের মতো বয়সে সোনার বাংলা গড়া সম্ভব না।

তাই এ কাজের জন্য আগামী প্রজন্মকে বেছে নেওয়া হয়েছে। তাদেরকে যদি দুর্নীতিমুক্ত করা যায়, তাহলে ২১ শতকের মধ্যেই বিশ্বের সমৃদ্ধশালী ১১টি দেশের মধ্যে নাম থাকবে বাংলাদেশেরও।

দুর্নীতিমুক্ত দেশ গড়তে দক্ষ জনশক্তি গড়ে তোলার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।  

সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান বলেন, আপনারা আইন মেনে দায়িত্ব পালন করুন। আপনাদের চাকরি কেউ খেতে পারবে না। কেউ যদি চাকরি খেলে আমার কাছে যাবেন। আমি আপনাদের চাকরি বুঝিয়ে দেব।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দুর্নীতি প্রতিরোধ কমিটি খুলনার রূপসা শাখার সভাপতি আবদুর রশিদ, কলারোয়া শাখার সভাপতি আক্তার আসাদুজ্জামান, কুষ্টিয়ার দৌলতপুর শাখার সভাপতি নজরুল ইসলাম ও নড়াইল জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান মল্লিক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যশোরের জেলা প্রশাসক আবদুল আওয়াল, পুলিশ সুপার আনিসুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
ইউজি/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।