ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের মিষ্টিতে তেলাপোকা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের মিষ্টিতে তেলাপোকা! মিষ্টিতে তেলাপোকা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের মিষ্টির মধ্যে তেলাপোকা পাওয়া গেছে! এ ঘটনায় রাজশাহীর পুরনো প্রতিষ্ঠানটিকে জরিমানাও গুণতে হয়েছে। 

সোমবার (০৯ এপ্রিল) দুপুরে বাজার তদারকি কার্যক্রম পরিচালনার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মিষ্টান্ন ভাণ্ডারকে জরিমানা করা হয়।

অভিযানের পর সোমবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ বলেন, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে দুপুরে রাজশাহী মহানগর এলাকায় বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযান পরিচালনার সময় ১০টি প্রতিষ্ঠান পরিদর্শন করে চারটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়।

এর মধ্যে মহানগরীর গণকপাড়া এলাকায় থাকা রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারকে দই এর হাঁড়িতে খুচরা মূল্য, উৎপাদনের তারিখ, মেয়াদউত্তীর্ণের তারিখ ব্যবহার না করা ও মিষ্টির মধ্যে তেলাপোকা থাকার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৩৭ ও ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

আর গণকপাড়া এলাকায় বেঙ্গল বেকারি অ্যান্ড পেস্ট্রি শপকে কেকের মোড়কে খুচরা মূল্য, মেয়াদ উত্তীর্ণের তারিখ ব্যবহার না করার অপরাধে ৩৭  ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় মহানগরীর লক্ষ্মীপুর বাজারের আল আজিজ হোটেলকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে পাঁচ হাজার টাকা, লক্ষ্মীপুর বাজারের নজরুল স্টোরকে মেয়াদ উত্তীর্ণ কাসুন্দি বেচার অপরাধে ৫১ ধারায় দুই হাজার টাকাসহ মোট ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

বাজার তদারকির এ অভিযানের সময় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান রিংকু উপস্থিত ছিলেন।

এছাড়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশ অভিযান পরিচালনার সময় সহায়তা করে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরে এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।