ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

ভিসির বাসায় হামলা: ফুটেজ দেখে শাস্তি চান আন্দোলনকারীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
ভিসির বাসায় হামলা: ফুটেজ দেখে শাস্তি চান আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে তাণ্ডব। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনে যারা ভাঙচুর করেছেন সিসি ক্যামেরার ছবি দেখে তাদের শাস্তির দাবি জানিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

হামলাকারীরা আন্দোলনকারীদের সঙ্গে যুক্ত কেউ নন দাবি করে তারা এ ঘটনার নিন্দাও জানিয়েছেন।

সোমবার (০৯ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা এসব কথা বলেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে তাণ্ডব।  ছবি: শাকিল আহমেদসংগঠনের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান সাংবাদিকদের বলেন, উপাচার্য মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলাকারীরা আন্দোলনের সঙ্গে জড়িত নন। তাদের আমরা চিনি না।  

তিনি বলেন, একজনকে বাসভবনের বিভিন্ন স্থানে আগুন দিতে দেখা গেছে। যেহেতু উপাচার্যের বাসভবনে সিসি ক্যামেরা আছে, তাই সেখান থেকে ফুটেজ নিয়ে হামলাকারীদের চিহ্নিত করে শাস্তি দেওয়া উচিত।

আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়, আন্দোলনে মোট ২১৭ জন আহত হয়েছেন। এর মধ্যে অনেকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেলে ভর্তি আছেন। রোববার থেকে এখন পর্যন্ত ৪০ জন আন্দোলনকারী গ্রেপ্তার হয়েছেন।

আন্দোলনকারী অহিংস আন্দোলন করছেন। কিন্তু পুলিশ বিনা উসকানিতে পুলিশ তাদের ওপর হামলা করেছে বলে আন্দোলনের সংগঠক রাশেদ খান।

বাংলাদেশ সময়: ১৬১৬, এপ্রিল ০৯, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa