ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মন্ত্রিসভায় সিদ্ধান্ত গ্রহণের হার বেড়েছে তিন মাসে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
মন্ত্রিসভায় সিদ্ধান্ত গ্রহণের হার বেড়েছে তিন মাসে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম/ ছবি: বাংলানিউজ

ঢাকা: চলতি বছরের প্রথম তিন মাসে মন্ত্রিসভায় সিদ্ধান্ত গ্রহণের হার বেড়েছে। সোমবার (০৯ এপ্রিল) মন্ত্রিসভা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে ২০১৮ সালের প্রথম ত্রৈমাসিক (জানুয়ারি-মার্চ) প্রতিবেদন উত্থাপন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ নীতিমালা অনুমোদন দেওয়া হয়েছে।  
 
বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের জানান, ২০১৮ সালের প্রথম তিন মাসে মোট ৭টি বৈঠক অনুষ্ঠিত হয়।

গৃহীত সিদ্ধান্ত হয় ৬৩টি। ৪৩টি সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে, যা শতকরা হিসাবে ৬৮ দশমিক ২৫ শতাংশ। আর বাস্তবায়নাধীন সিদ্ধান্ত ২০টি, অর্থাৎ ৩১ দশমিক ৭৫ শতাংশ। অনুমোদিত নীতি বা কর্ম কৌশলের সংখ্যা তিনটি, অনুমোদিত চুক্তি চারটি এবং সংসদে পাস করা আইনের সংখ্যা ১৫টি।
 
আর গতবছরে এ সময়ে ১০টি বৈঠক অনুষ্ঠিত হয়। গৃহীত সিদ্ধান্ত ছিল ১০১টি, বাস্তবায়িত সিদ্ধান্ত ৪৭টি (৪৬ দশমিক ৫৩ শতাংশ), বাস্তবায়নাধীন সিদ্ধান্ত ৫৪টি (৫৩ দশমিক ৪৭ শতাংশ), অনুমোদিত নীতি বা কর্ম কৌশলের সংখ্যা পাঁচটি, অনুমোদিত চুক্তি আটটি এবং সংসদে পাস করা আইনের সংখ্যা ১০টি।  
 
মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, গত বছরের তুলনায় মন্ত্রিসভায় সিদ্ধান্ত বাস্তবায়নের হার ভালো। বেশ অগ্রসর হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এমআইএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ