ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

এফএলটিআরের ‘টিচিং ফর অ্যাক্টিভ লার্নিং’ কোর্স সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
এফএলটিআরের ‘টিচিং ফর অ্যাক্টিভ লার্নিং’ কোর্স সম্পন্ন সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান (ছবি: সংগৃহীত)

ঢাকা: উচ্চশিক্ষায় যুগোপযোগী ধারা অব্যাহত রাখতে নয়টি প্রাইভেট বিশ্ববিদ্যালয় উপাচার্যদের সংগঠন ফাউন্ডেশন ফর লার্নিং, টিচিং অ্যান্ড রিসার্চ (এফএলটিআর) উদ্যোগে তিন দিনব্যাপী ‘টিচিং ফর অ্যাক্টিভ লার্নিং’ সার্টিফিকেট কোর্স সম্পন্ন হয়েছে।

শনিবার (০৭ এপ্রিল) রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে কোর্সটির সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। চতুর্থবারের মতো আয়োজিত এ কোর্সে পাবলিক ও প্রাইভেট পর্যায়ের মোট ১৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেন।

ফাউন্ডেশনের চেয়ারপারসন ও ইউএপি উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মতিন পাটোয়ারী প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

এ সময় ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) উপাচার্য ও ফাউন্ডেশনের সহ-সভাপতি অধ্যাপক ড. এম ওমর রহমান, কোর্স ডিরেক্টর ও গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, ইউল্যাবের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইমরান রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বরেণ্য প্রশিক্ষকরা সেশন পরিচালনা করেন।

দেশের শীর্ষস্থানীয় নয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে গঠিত এফএলটিআর দীর্ঘদিন ধরে শিক্ষক, গবেষক ও প্রশিক্ষকদের সক্ষমতা উন্নয়নের কাজ করে যাচ্ছে। সংগঠনটি প্রতিষ্ঠায় উদ্যোক্তা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে- ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসেফিক, আহসানউল্লাহ ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইস্টার্ন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস, ড্যাফোডিল ইউনিভার্সিটি ও গ্রিন ইউনিভার্সিটি।

সোমবার (০৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa