ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

কোটা সংস্কারের দাবিতে খুবিতে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
কোটা সংস্কারের দাবিতে খুবিতে বিক্ষোভ আন্দোলনরত শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

খুলনা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ও ঢাকার শাহবাগে আন্দোলনকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপের প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (০৯ এপ্রিল) দুপুর দেড়টায় ক্যাম্পাস থেকে মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের সামনের খুলনা-সাতক্ষীরা মহাসড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে খুবির হাদিচত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা।

এছাড়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের খুলনা জেলা শাখার উদ্যোগে বিকেল ৪টায় খুবির সামনে থেকে জিরোপয়েন্ট পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারসহ পাঁচ দফা দাবিতে গত ১৭ ফেব্রুয়ারি থেকে দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলা পর্যায়ে আন্দোলন কর্মসূচি পালন করছেন চাকরি প্রত্যাশীরা। তারই অংশ হিসেবে রোববার (০৮ এপ্রিল) বিকেলে ঢাকার শাহবাগ মোড়ে অবরোধ শুরু করে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে আন্দোলনকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa