ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহবাগে কাঁদানে গ্যাস: প্রতিবাদে মহাসড়ক অবরোধ খুলনায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
শাহবাগে কাঁদানে গ্যাস: প্রতিবাদে মহাসড়ক অবরোধ খুলনায়

খুলনা: কোটা পদ্ধতি সংস্কারের দাবি ও ঢাকার শাহবাগে আন্দোলনকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপের প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

রোববার (০৮ এপ্রিল) রাত সাড়ে ৮টা থেকে মহানগরীর জিরোপয়েন্টে সড়ক অবরোধ করে রেখেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের খুলনা জেলা শাখা।  

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট), সরকারি বিএল কলেজসহ সরকারি-বেসরকারি কলেজের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেছেন।

শিক্ষার্থীরা হঠাৎ সড়ক অবরোধ করলে খুলনা-ঢাকা, খুলনা-সাতক্ষীরা, খুলনা-যশোর, খুলনা-বাগেরহাট, খুলনা-মোংলা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

কোটা পদ্ধতির সংস্কারসহ পাঁচ দফা দাবিতে গত ১৭ ফেব্রুয়ারি থেকে দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলা পর্যায়ে আন্দোলন কর্মসূচি পালন করছেন চাকরি প্রত্যাশীরা। তারই অংশ হিসেবে রোববার বিকেলে ঢাকার শাহবাগ মোড়ে অবরোধ শুরু করে 'বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে আন্দোলনকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে পুলিশ। এ সময় বেশ কয়েকজনকে আটকের খবরও পাওয়া যায়।
 
বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।