ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

কৃষিকে ধ্বংস করে উন্নয়ন চাই না: আবুল মকসুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০৭ ৫:৩৬:১৪ এএম
 সংবাদ সম্মেলনে অতিথিরা-ছবি-বাংলানিউজ

সংবাদ সম্মেলনে অতিথিরা-ছবি-বাংলানিউজ

ঢাকা: কৃষিকে ধ্বংস করে উন্নয়ন চাই না। যে উন্নয়ন কৃষি-পরিবেশ ও মানুষের ক্ষতি করে তা কখনই টেকসই হয় না।

শনিবার (৭ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে ‘দক্ষিণ-বাংলায় শিল্পায়ন: নাগরিক ভাবনা’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ এসব কথা বলেন।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ওয়াটার কিপারস বাংলাদেশ যৌথভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আবুল মকসুদ বলেন, আমরা পরিবেশবান্ধন উন্নয়ন চাই। কিন্তু সরকার উন্নয়নের নামে বাড়াবাড়ি করছে। যারাই এদেশে উন্নয়ন করতে চায় তারা কখনই পরিবেশকে গুরুত্ব দেয় না।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক বদরুল ইমাম বলেন, যে কোনো উন্নয়ন টেকসই বা ধরে রাখতে হলে তা অবশ্যই পরিবেশবান্ধব হতে হবে। পরিবেশকে ঠিক না রেখে উন্নয়ন রক্ষা করা যাবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাপার সহ-সভাপতি রাশেদা কে চৌধুরী। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাপা’র সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন এবং ওয়াটার কিপারস বাংলাদেশের সমন্বয়কারী শরীফ জামিল।

অনুষ্ঠানে স্থানীয় জনগণের পক্ষে এতে কে এম শহিদুল ইসলামসহ সংশ্লিষ্ট বিশেষজ্ঞ, গবেষকসহ বিভিন্ন পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
এমএফআই/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-04-07 05:36:14