ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মনোহরগঞ্জে বিএনপির দুইপক্ষের দফায় দফায় সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
মনোহরগঞ্জে বিএনপির দুইপক্ষের দফায় দফায় সংঘর্ষ আহতদের মধ্যে একজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় বিএনপির দুইপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

শুক্রবার (০৬ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত মনোহরগঞ্জ বাজার ও ঝলম উত্তর ইউনিয়নের বড় কেচতলা এলাকায় বেশ কয়েক দফা সংঘর্ষ হয়।  

এ সময় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণও ঘটিয়েছে বিবদমানপক্ষের লোকজন।

 

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের বড় কেচতলা এলাকায় কবির পণ্ডিতের বাবার কুলখানির আয়োজন করা হয়। এতে আমন্ত্রণ জানানো হয় কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক ও লাকসাম উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম ওরফে চৈতি কালামকে।  

কিন্তু লাকসাম-মনোহরগঞ্জ আসনে বিএনপি থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম গ্রুপের নেতা-কর্মীরা  উপজেলার বিভিন্ন সড়কে অবস্থান নেয় এবং চৈতি কালাম গ্রুপের নেতা-কর্মীদের অনুষ্ঠানে যেতে বাধা দেয়।  

এ নিয়ে উভয়পক্ষের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। সকাল থেকে দুপুর পর্যন্ত তাদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়।  

এ সময় মনোহরগঞ্জ বাজার ও ঝলম উত্তর ইউনিয়নের বড় কেচতলা এলাকায় প্রায় ২০টি মোটরসাইকেল, ৮টা সিএনজি চালিত অটোরিকশা ও ৫টি প্রাইভেট কার ভাঙচুর করা হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  

বিষয়টি নিশ্চিত করে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, সংঘর্ষে উভয়পক্ষের লোকজন বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ করেছে বলে শুনেছি।  

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে বলে জানান তিনি। ওসি বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।