ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক টার্মিনাল প্রবেশে অপেক্ষায়মান ট্রাক। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: বৈরি আবহাওয়ায় এক ঘন্টা ফেরি চলাচল বন্ধ এবং রাতে যাত্রীবাহী নৈশ পরিবহনের বাড়তি চাপ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাট এলাকায় আটকা পড়েছে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক। এতে চরম বিপাকে পড়েছেন এসব পণ্যবাহী ট্রাকের চালক ও সহযোগীরা।

শুক্রবার সকাল ৮টা ৪৫ মিনিটে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরিঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম বাংলানিউজকে জানান, বৈরি আবহাওয়ার কারণে বৃহস্পতিবার বিকেলে এক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো।

এতে ঘাট এলাকায় বেশ কিছু যানবাহনের ভিড় জমে যায়। অপরদিকে রাতে ঢাকামুখী যাত্রীবাহী নৈশ পরিবহনের চাপ বাড়তে শুরু করে।

ফলে নৈশ পরিবহন, ব্যক্তিগত ছোট গাড়ি এবং জরুরী পণ্যবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট [আর হতে পারে। এ কারণে দৌলতদিয়া ফেরিঘাট ও এর আশে পাশের এলাকায় শত শত পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় থাকে। যাত্রীবাহী বাসের সঙ্গে সিরিয়াল অনুযায়ী আটকে থাকা ওইসব ট্রাক পারাপার করা হচ্ছে। তবে এ সমস্যা নিরসন হতে শুক্রবার (৬ এপ্রিল) দুপুর নাগাদ সময় লাগতে পারে বলে জানান খোরশেদ আলম।

বিআইডব্লিউটিসি মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে জানান, নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রীক ত্রুটিজনিত কারণে দীর্ঘদিন ধরে বড় ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।