ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ফার্নিচার মার্কেটে আগুন, ১৪ দোকান ভস্মীভূত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
খুলনায় ফার্নিচার মার্কেটে আগুন, ১৪ দোকান ভস্মীভূত খুলনায় ফার্নিচার মার্কেটে আগুনের পুড়ে যাওয়া দোকান-পাট

খুলনা: খুলনার ফার্নিচার মার্কেটে ভয়াবহ আগুনে ১৪টি দোকান পুড়ে গেছে। আগুনে প্রায় ১ কোটি ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

শুক্রবার (০৬ এপ্রিল) ভোর ৫টার দিকে মহানগরীর পশ্চিম রূপসা এলাকার খানজাহান আলী রোডের সিঙ্গার শো রুমের বিপরীতের ফার্নিচার মার্কেটে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। সকাল ৭টা ২০ মিনিটে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়।



স্থানীয় বাসিন্দা মিজান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভোরে মশার কয়েল থেকে ফার্নিচার মার্কেটে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। একে একে খাট-মার্ট হিসেবে পরিচিত এ ফার্নিচার মার্কেটের দোকানগুলো পুড়ে যায়।  

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে বলেও জানান ওই এলাকাবাসী।

ফার্নিচার মার্কেটের এক দোকানের কর্মচারী কুতুব উদ্দিন বলেন, খবর পেয়ে এসে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। এতে আমার মালিকের দোকান, হানিফ, ইসমাইল, হারুন, রুবেল, শহিদুল, রফিকুল ও পলির মায়ের দোকানসহ ১৩/১৪টি দোকান পুড়ে গেছে।
 
টুটপাড়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মামুন বাংলানিউজকে বলেন, আগুনের খবর পেয়ে আমাদের স্টেশনের দুটি ও বয়রা স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। সকাল ৭টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ১ কোটি টাকা ৩০ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে। ৪০ লাখ টাকার মালামাল উদ্ধার করা গেছে বলেও জানান টুটপাড়া ফায়ার স্টেশনের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।