ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধায় জেএমবি সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
হাতীবান্ধায় জেএমবি সদস্য আটক

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় জেএমবি’র আন্তর্জাতিক নেটওয়ার্কের সদস্য সাদিয়া আফরোজ নিনাকে (২৫) আটক করেছে পুলিশ।

বুধবার (৪ এপ্রিল) মধ্যরাতে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেলে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে বিষয়টি জানান।

আটক সাদিয়া আফরোজ নিনা উপজেলার সিংগিমারী ইউনিয়নের উত্তর ধুবনী গ্রামের নুরল হকের মেয়ে।

ওসি ওমর ফারুক বাংলানিউজকে জানান, দেশ জুড়ে জঙ্গি হামলা ও নাশকতার পরিকল্পনা নিয়ে সাদিয়া আফরোজ নিনা তার বাড়িতে বুধবার (৪ এপ্রিল) রাতে ১০/১২ জন জেএমবি সদস্য নিয়ে গোপন বৈঠক করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের একটি দল ওই এলাকায় পৃথক অভিযান চালায়। এ সময় ওই এলাকার নুরুল হকের বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির আন্তর্জাতিক নেটওয়ার্কের সদস্য সাদিয়া আফরোজ নিনাকে আটক করে পুলিশ। অভিযানের বিষয়টি টেয়ে পেয়ে জেএমবির অন্য সদস্যরা পালিয়ে যায়।

তিনি আরো জানান, সাদিয়া আফরোজ নিনার সঙ্গে আন্তর্জাতিক জেএমবি চক্রের সদস্য মোহাম্মদ আনাস, মেহেদি হাসান, এআরএম ওরফে সোহেল রানার নিয়মিত যোগাযোগ ছিলো। এছাড়া ৮০ হাজার সদস্য নিয়ে তৈরী ‘মুসলিম নারী’ নামে একটি ফেসবুক গ্রুপের এডমিন ছিলেন তিনি।  

এ ঘটনায় হাতীবান্ধা থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল মাহমুদ বাদী হয়ে সাদিয়া আফরোজ নিনার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।