ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

বিশ্ব অটিজম সচেতনতা দিবসে বিএসসিএফ’র এর মতবিনিময় সভা

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
বিশ্ব অটিজম সচেতনতা দিবসে বিএসসিএফ’র এর মতবিনিময় সভা বিশ্ব অটিজম সচেতনতা দিবসে বিএসসিএফ’র এর মতবিনিময় সভা

কেরানীগঞ্জ (ঢাকা): "অটিজম বিশেষ সক্ষমতার প্রতীক"-এ প্রতিপাদ্য নিয়ে অটিস্টিক শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করেছে বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন (বিএসসিএফ)।

বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সোমবার (২ এপ্রিল) সকালে কেরানীগঞ্জ উপজেলার বসুন্ধরা রিভারভিউ প্রকল্পের ভেতরে বিএসসিএফ ক্যাম্পাসে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টের প্রধান শিক্ষক শায়লা শারমিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের পরিচালক ডা. মো. জাহাঙ্গীর।

 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টের হেড অব ডিরেক্টর মেজর এম এম করিম ও বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ওয়াহিদা হাসিন।  

এসময় আরো উপস্থিত ছিলেন মনোবিজ্ঞানী উম্মে হাবিবা সিঁথি ও অটিজম বিভাগের ইনচার্জ মো. আজহারুল ইসলাম।

বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টের প্রধান শিক্ষক শায়লা শারমিন বলেন, অটিজম কোনো রোগ নয়। ঠিকমতো পরিচর্যা করলে অটিস্টিক শিশুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা সম্ভব। সে ক্ষেত্রে অটিজমের লক্ষণগুলো আগে জানতে হবে। একটি শিশুর যোগাযোগ, সামাজিক সম্পর্ক, আচরণ দেখেই তার অটিজম রয়েছে কি না নির্ণয় করা যায়।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa