ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বোটে চড়ে পদ্মাসেতুর কাজ দেখলেন রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
বোটে চড়ে পদ্মাসেতুর কাজ দেখলেন রাষ্ট্রপতি সিবোটে চড়ে পদ্মা সেতুর কাজ দেখলেন রাষ্ট্রপতি

মুন্সীগঞ্জ: সি-বোটে চড়ে নির্মাণাধীন পদ্মাসেতুর কাজ দেখেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সোমবার (২ এপ্রিল) বিকেল ৫টার দিকে তিনি জাজিরা প্রান্তের ৪৫০ মিটার দৃশ্যমান কাঠামো ঘুরে দেখেন। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সঙ্গে ছিলেন।

 এর আগে, তিনি মুন্সীগঞ্জের মাওয়ার কুমারভোগের বিশেষায়িত কন্সট্রাকশন ইয়ার্ডের পরিদর্শন করেন।

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম বাংলানিউজকে জানান, বর্তমানে রাষ্ট্রপতি কাঁঠালবাড়ি ঘাট হয়ে সার্ভিস এরিয়া-২ অবস্থান করছেন।

পদ্মাসেতু প্রকল্পের নিরাপত্তার দায়িত্বে থাকা লেফটেন্যান্ট কর্নেল মো. শফিক বাংলানিউজকে জানান, সিনোহাইড্রো ঘাট-বি এলাকা থেকে সিবোটে করে তিনি জাজিরার উদ্দেশে রওয়ানা হন। এছাড়া যাত্রাপথে পদ্মা সেতুর চলমান কাজ দেখেন। এখানে নির্মল পরিবেশে সন্ধ্যায় রাষ্ট্রপতি ও তার সহধর্মিণী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এর আগে, দুপুর পৌনে ২টায় পদ্মা সেতু প্রকল্পের সার্ভিস এরিয়া-১ এর নব নির্মিত হেলিপ্যাডে রাষ্ট্রপতির হেলিকপ্টার অবতরণ করেন। সেখানে গার্ড অব অর্নার গ্রহণ করে সার্ভিস এরিয়ার বিশেষ কটেজে উঠেন। এরপর মাল্টিমিডিয়ার মাধ্যমে সেতুর সর্বশেষ কর্মযজ্ঞের তথ্য তুলে ধরেন সেতু কর্তৃপক্ষ। পরবর্তীতে তিনি মধ্যাহ্নভোজে অংশ নেন। মধ্যাহ্নভোজনে রাষ্ট্রপতি পদ্মার ইলিশ ভাজা, আড়িয়ল বিলের কৈ মাছ, সরষে ইলিশ, ময়মনসিংহের মাণ্ডা, কুমিল্লার পুঁটি মাছ খেয়েছেন।

এদিকে, নিরাপত্তাজনিত কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের সকল ধরনের নৌযান দুপুর আড়াইটা থেকে বন্ধ রয়েছে।  

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. খালেদ নেওয়াজ বাংলানিউজকে জানান, ঘাট এলাকায় যানবাহনের চাপ নেই বললেই চলে। দুইটি ফেরি শিমুলিয়া ঘাটে অবস্থান করছে। সন্ধ্যা ৭টার পর নৌযান চলাচল শুরু হবে বলে জানান তিনি।

**পদ্মাসেতুর অগ্রগতি দেখতে মুন্সীগঞ্জে রাষ্ট্রপতি

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।