ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে মন্ত্রিসভার অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে মন্ত্রিসভার অভিনন্দন মন্ত্রিসভার বৈঠক

ঢাকা: হংকংয়ে অনুষ্ঠিত চার জাতি জকি গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ কাপে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (০২ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অভিনন্দন জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম জানান, মন্ত্রিসভা বৈঠকের শুরুতে তাদের (অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল) অভিনন্দন জানানো হয়েছে।  

বাংলাদেশ ৬-০ গোলের ব্যবধানে বাংলাদেশ হংকংকে পরাজিত করে। হংকং ছাড়াও চার জাতি গ্রুপের দেশ ইরান, মালয়েশিয়াকেও বাংলাদেশ দল বড় ব্যবধানে পরাজিত করেছে।

সচিব বলেন, ফিফা র‌্যাংকিংয়ে এ তিনটি দেশ বেশ এগিয়ে থাকা দল। বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল ২০১৫ ও ২০১৬ সালের সাফ গেমসেও চ্যাম্পিয়ন হয়েছে। নারী দলটি মূলত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট থেকে উঠে আসা একটি দল।

জিয়াউল আলম আরো বলেন, দলটি বিভিন্ন খেলায় কৃতিত্বপূর্ণ অবদান রেখে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে এবং গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে। এ কারণে মন্ত্রিসভা এ দলকে অভিন্দন জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad