ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দামুড়হুদায় কৃমিনাশক ওষুধ খেয়ে ১৭ শিক্ষার্থী অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
দামুড়হুদায় কৃমিনাশক ওষুধ খেয়ে ১৭ শিক্ষার্থী অসুস্থ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কৃমিনাশক ওষুধ খেয়ে ১৭ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

সোমবার (০২ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটলে পরিস্থিতি বেগতিক দেখে স্কুল কর্তৃপক্ষ বিদ্যালয় বন্ধ ঘোষণা করে দেয়।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, কয়েকদিন আগে শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কৃমিনাশক ট্যাবলেট সরবরাহ করা হয়।

সোমবার সকালে স্কুলে আসার পর শিক্ষার্থীদের ওই ট্যাবলেট খাওয়ানো হয়। এরপর থেকেই একে একে অসুস্থ হয়ে পড়ে বিদ্যালয়ের ১৭ শিক্ষার্থী। পরে তাদের দ্রুত দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

এদিকে, অসুস্থ্যতার খবর পেয়ে শিক্ষার্থীদের অভিভাবকরা বিদ্যালয় প্রাঙ্গণে জড়ো হতে থাকলে কর্তৃপক্ষ তড়িঘড়ি করে বিদ্যালয় বন্ধ করে দেয়।

এ খবর পেয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম বিদ্যালয়টি পরিদর্শন করেছেন। পরে দুপুরে তিনি হাসপাতালে ভর্তি শিক্ষার্থীদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল বাংলানিউজকে বলেন, খালি পেটে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর কারণে গণহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়েছে শিক্ষার্থীরা। তবে আতঙ্কের কিছু নেই। আক্রান্তরা সবাই শঙ্কামুক্ত।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।