ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কুবিতে আবারো ছাত্রলীগের হাতে সাংবাদিক লাঞ্ছিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
কুবিতে আবারো ছাত্রলীগের হাতে সাংবাদিক লাঞ্ছিত

কুবি: ফেব্রুয়ারির শেষে এক সাংবাদিকের ওপর ছাত্রলীগের নেতাকর্মীর হামলার ঘটনার রেশ কাটতে না কাটতেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দুই ছাত্রলীগের নেতার হাতে আবারো এক সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন। 

রোববার (১ এপ্রিল) বিকেলে ক্যাম্পাসের কাঠাঁল তলায় ‘দৈনিক পুর্বাশা’র সাংবাদিক ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য মহিউদ্দিন মাহিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন ছাত্রলীগের নেতারা।  

মহিউদ্দিন মাহি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী।

এ ঘটনার পর বিকেলে তিনি প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে উল্লেখ করা হয়, রোবাবার বিকেলে ক্যাম্পাসের কাঁঠাল তলায় বাংলা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী মো. আব্দুর রহমান (শাখা ছাত্রলীগের সদস্য) ও একই বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী মো. নুরুদ্দীন রাসেল (শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক) তাকে ডেকে নিয়ে যায়। এ সময় তারা মাহিকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এসময় ভয়ভীতি দেখিয়ে ক্যাম্পাস ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি দেয়। এ অবস্থায় তিনি নিরপত্তাহীনতায় ভুগছেন এবং মানসিকভাবে ভেঙে পড়েছেন উল্লেখ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, দোষীদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, ২৪ ফেব্রুয়ারি এক সাংবাদিকের ওপর হামলা করে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়জিদ ইসলাম গল্পের নেতৃত্বে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি দ্বীন ইসলাম লিখন এবং মুনতাসির আহমেদ হৃদয়সহ (ছাত্রলীগ থেকে বহিষ্কৃত) আরো ৭/৮জন। এর আগে ২০১৬-২০১৭ তে বেশ কয়েকবার সাংবাদিক লাঞ্ছনার শিকার হলেও কোন বিচার করেনি প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।