ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

খুলনায় তিন আইনজীবীর সদস্য পদ বাতিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
খুলনায় তিন আইনজীবীর সদস্য পদ বাতিল খুলনা

খুলনা: খুলনায় ওকালতনামা ও জামিননামা জালিয়াতির অভিযোগে তিন আইনজীবীর সদস্য পদ সাময়িকভাবে বাতিল করা হয়েছে।

এরা হলেন- এসএমআরিফুর রহমান, জিএম শাহাদাত হোসেন ও বিউটি আক্তার।

রোববার (০১ এপ্রিল) বিকেলে খুলনা জেলা আইনজীবী সমিতির জরুরি সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

একইসঙ্গে কারণ দর্শানো নোটিশ এবং সদস্যপদ স্থায়ীভাবে বাতিলের জন্য বার কাউন্সিলে সুপারিশসহ তদন্ত কমিটি গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কাজী আবু শাহিন সভাপতিত্ব করেন।

সাধারণ সম্পাদক মোল্লা মশিউর রহমান নান্নুর পরিচালনায় সিনিয়র সদস্য অ্যাডভোকেট গাজী আব্দুল বারি, এসআর ফারুক, বার কাউন্সিল সদস্য পারভেজ আলম খান, মোল্লা মাসুম রশিদ, শেখ মাসুদ হোসেনরনি, মোমরেজুল ইসলাম, আক্তার জাহান রুকুসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভার অন্যান্য সিদ্ধান্তের মধ্যে উল্লেখযোগ্য- জালিয়াতি মামলায় উল্লিখিতদের পক্ষে আইনি লড়াইয়ে কোনো আইনজীবীর অংশ নেওয়া থেকে বিরত থাকা, তাদের পুলিশি রিমান্ড মঞ্জুরের জন্য আদালতে শুনানিতে সবার অংশগ্রহণ, কি পরিমান জাল ওকালতনামা ও জামিননামা রয়েছে তা অনুসন্ধান করা এবং বার কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষানবিস আইনজীবীদের লাল টাই এবং পরিচয়পত্র ব্যবহার করা।

খুলনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোল্লা মশিউর রহমান নান্নু বলেন, ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হবে। ওই কমিটি আরও কোনো কোনো আইনজীবী জাল ওকালতনামা ও জামিননামা ব্যবহার করেছে, তা খতিয়ে দেখবে। এছাড়া সংশ্লিষ্টদের কাছ থেকে জবাব পাওয়ার পর অভিযুক্ত তিন আইনজীবীর সদস্যপদ স্থায়ীভাবে বাতিলের জন্য বার কাউন্সিলে সুপারিশ করা হবে।

জাল ওকালতনামা ও জামিনামাসহ শুক্রবার রাতে পুলিশ এসএম আরিফুর রহমান, জিএম শাহাদাত হোসেন ও বারের পিয়ন মারুফকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে ৪৪টি জাল ওকালতনামা,  ২৯টি জামিননামা (বেলবন্ড), ৪৪টি বার কাউন্সিল স্টিকার এবং জেলা বারের সাধারণ সম্পাদকের সিল জব্দ করা হয়। বিউটি আক্তার পলাতক রয়েছেন। এ ঘটনায় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোল্লা মশিউর রহমান নান্নু বাদি হয়ে ৪জনকে আসামি করে খুলনাথানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা,  এপ্রিল ০১, ২০১৮
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa