ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

জাতীয়

রাজশাহীতে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
রাজশাহীতে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সরকারি কলেজে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।

রোববার (০১ এপ্রিল) বেলা ১১টায় রাজশাহী কলেজ মিলনায়তনে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন।

মন্ত্রী পরিষদ বিভাগ ও এটুআই প্রোগ্রামের সহায়তায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয় এ মেলার আয়োজন করেছে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আমিনুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) জাকির হোসাইন।  

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বলেন, সরকার সামগ্রিক উন্নয়নমূলক কর্মকাণ্ড এখন অনলাইনের মাধ্যমেই প্রচার করা হচ্ছে। সরকার ডিজিটাল পদ্ধতির ব্যবহার করে বিভিন্ন সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তিতে রূপ দেওয়ার জন্য কাজ করছে। এজন্য নানান কর্মশালার আয়োজন করা হচ্ছে।

আর তরুণদের মেধা, মনন ও সৃষ্টিশীলতার বিকাশ ঘটাতে উদ্ভাবনী মেলার আয়োজন করছে। এতে করে তরুণরা তাদের মেধাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসতে পারছে। এ সময় তরুণদের প্রতি উদ্ভাবনী ক্ষমতা বাড়ানোর আহ্ববান জানান বিভাগীয় কমিশনার।

এদিকে, তিন দিনব্যাপী এ মেলা আগামী মঙ্গলবার (৩ এপ্রিল) শেষ হবে। ৪ এপ্রিল থেকে একই স্থানে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হবে। তিন দিনব্যাপী মেলায় রয়েছে বিভাগের ৮ টি জেলা থেকে আগত উন্নয়ন প্রকল্প এবং শিক্ষার্থীদের প্রায় ৫৪টি স্টল। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে এ মেলা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa