ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

জাতীয়

পল্লবী-বাংলামোটর সড়কের গাছ কাটতে ডিএনসিসির টেন্ডার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
পল্লবী-বাংলামোটর সড়কের গাছ কাটতে ডিএনসিসির টেন্ডার

ঢাকা: প্রয়াত মেয়র আনিসুল হকের সবুজ ঢাকা এবার মরুতে পরিণত হচ্ছে। মেট্রোরেল এমআরটি লাইন ৬ নির্মাণে পল্লবী থেকে বাংলামোটর পর্যন্ত সড়কে কয়েক লাখ গাছ কাটতে ট্রেন্ডার আহ্বান করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

মেট্রোরেল বাস্তবায়নকারী সংস্থার নির্দেশেই ডিএনসিসি এ উদ্যোগ নিয়েছে। এতে প্রায় ২০ লাখ টাকার গাছ কাটা পড়বে।

রাস্তার ডিভাইডারের মাঝখানে সৌন্দর্য বর্ধনে রোপন করা জবা, বেলি, মেহেদীসহ বিভিন্ন ফুলের গাছের পাশাপাশি রাস্তার পাশের কিছু বড় আকারের গাছও কাটা পড়বে।

বার বার পত্রিকায় টেন্ডার আহ্বান করেও সঠিক দরদাতা প্রতিষ্ঠান মিলছে না। তবে গাছ না কাটলেও গাছের নির্ধারিত মূল্য এমআরটি-৬ বাস্তবায়নকারী সংস্থা ডিএনসিসিকে দিয়ে দিয়েছে।

ডিএনসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, এমআরটি বাস্তবায়নকারী সংস্থার প্রজেক্টের আওতায় যেসব গাছ পড়বে সবই কাটা পড়বে। এরমধ্যে কিছু বড় গাছও রয়েছে। আমরা এই নিয়ে তিনবার টেন্ডার আহ্বান করেও কোনো দরদাতা প্রতিষ্ঠান পাচ্ছি না।

প্রয়াত মেয়র সবুজ ঢাকা ক্যাম্পেইনের মাধ্যমে ডিএনসিসি এলাকার প্রতিটি ওয়ার্ডে গাছ লাগোনোর কর্মসূচি হাতে নিয়েছিলেন। সেই উদ্যোগে অনেক জায়গায় গাছ লাগোনো হয়েছিল। বিশেষ করে ডিএনসিসি এলাকায় অবস্থিত ফুটওভার ব্রিজগুলোতে সবুজের সমারোহ লক্ষ্য করা যায়।

এবার পল্লবী থেকে বাংলামোটর পর্যন্ত কয়েক লক্ষাধিক গাছ কাটা হলে পুরো এলাকা রোদে খাঁ খাঁ করবে। রাস্তার সৌন্দর্য বিঘ্নিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa