ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

নীতিমালা সংশোধন না করার দাবি অটোরিকশা শ্রমিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
নীতিমালা সংশোধন না করার দাবি অটোরিকশা শ্রমিকদের ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

ঢাকা: সিএনজি ও পেট্রোল চালিত চার স্ট্রোক থ্রি-হুইলার সার্ভিস নীতিমালা ২০০৭ সংশোধন না করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

রোববার (১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

এ সময় সংগঠনের সভাপতি সরদার মো. সোবহানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী, সহ-সভাপতি মো. আমিরুল ইসলাম (আমির), ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. রেজাউল করিম, সমাজকল্যাণ সম্পাদক মো. তোরাব আলীসহ প্রমুখ।



সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বর্তমানে ঢাকায় ১৩ হাজার ও চট্টগ্রামে ১৩ হাজার সিএনজি/পেট্রোল চালিত অটোরিকশা চলাচল করছে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রতিবেদন অনুসারে সরকার ১৫ বছরের পুরানো অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সরকারের এ সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানালেও নীতিমালা সংশোধনের প্রস্তাবকে কোনোভাবেই মেনে নিতে পারছি না।

নীতিমালা সংশোধন না করার দাবি জানিয়ে বক্তারা বলেন- ঢাকায় ও চট্টগ্রামে চলাচলরত সব সিএনজি ও পেট্রোল চালিত চার স্ট্রোক থ্রি-হুইলার অটোরিকশাগুলো পরিবেশ বান্ধব ও ১৭ বছর ধরে নিরাপদে চলাচল করছে। বর্তমানে ঢাকায় ও চট্টগ্রামে এলপিজি গ্যাসের কোনো পাম্প নেই। আর সিএনজির চেয়ে এলপিজি গ্যাসের দাম বেশি। এতে শ্রমিকরাসহ যাত্রীরা ভোগান্তিতে পড়বেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এমএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa