bangla news

প্রশ্নফাঁসকারীরা দেশের মেরুদণ্ড ভেঙে দিচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০১ ৬:২১:১৬ এএম
সচেতন নাগরিক কমিটির (সনাক) মানববন্ধন কর্মসূচি

সচেতন নাগরিক কমিটির (সনাক) মানববন্ধন কর্মসূচি

বরিশাল: ‘শিক্ষা খাতে সুশাসন ও মেধাভিত্তিক বাংলাদেশ: চাই পরীক্ষার প্রশ্ন ফাঁসের কার্যকর নিয়ন্ত্রণ’ এই শ্লোগানে পরীক্ষার প্রশ্নফাঁসের কার্যকর নিয়ন্ত্রণের দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক)।

রোববার (০১ এপ্রিল) বেলা ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়া একটি বড় ধরনের দুর্নীতি। প্রশ্নফাঁস মেধাভিত্তিক বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্রে প্রধান অন্তরায়। প্রশ্নফাঁসকারীরা দেশের মেরুদণ্ড ভেঙে দিচ্ছে। এদের বিরুদ্ধে রুখে দাড়াঁতে হবে। প্রশ্নফাঁস নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। প্রশ্নফাঁস নিয়ে গঠিত তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করতে হবে।

বক্তারা আরও বলেন, প্রশ্নফাঁসকারীদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। সরকারকে বহুনির্বাচনী প্রশ্ন ব্যবস্থা ক্রমান্বয়ে তুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে এবং গাইড বই বন্ধে প্রচলিত আইনের প্রয়োগ নিশ্চিত করতে হবে। 

মানববন্ধনের সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন- সনাক সহ-সভাপতি প্রফেসর শাহ্ সাজেদা, বাংলাদেশ মহিলা পরিষদ ও দুপ্রকের বরিশাল জেলা শাখার সভাপতি রাবেয়া খাতুন, সনাক সদস্য প্রফেসর এম মোয়াজ্জেম হোসেন, মানবাধিকার জোট সভাপতি ডা. সৈয়দ হাবিবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এমএস/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-04-01 06:21:16