ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

গাজীপুরে চায়না কারখানার লুণ্ঠিত টাকাসহ গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
গাজীপুরে চায়না কারখানার লুণ্ঠিত টাকাসহ গ্রেফতার ১ লুণ্ঠিত টাকাসহ আটক রবি/ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার বাংলাদেশ ইসলামী ব্যাংকের মাওনা শাখা থেকে চায়না কারখানার লুণ্ঠিত ২৫ লাখ ৬৫ হাজার টাকার মধ্যে ৮০ হাজার টাকাসহ রবিউল ইসলাম ওরফে রবি (৫২) নামে একব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

লুৎফর রহমান ওরফে রবিউল ইসলাম ওরফে রবি বাগেরহাটের মোল্লারহাট থানার ঘাটভিলা এলাকার ফায়েক মোল্লা ওরফে হাবিবুর রহমানের ছেলে।

রোববার (১ এপ্রিল) দুপুরে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ জানান পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ।

পুলিশ সুপার জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার সীমান্তবর্তী ভালুকার মাস্টারবাড়ি এলাকায় চায়না চুংলিয়াং নিউ এনার্জি টেকনোলজি কোম্পানি লিমিটেড নামের একটি কারখানা রয়েছে। গত ৪ মার্চ সকালে কারখানার সহকারী ম্যানেজার মো. ইলিয়াস মিয়া একটি ব্যাগে ২৫ লাখ ৬৫ হাজার টাকা মাইক্রোযোগে বাংলাদেশ ইসলামি ব্যাংকের মাওনা শাখায় জমা দিতে যান।

এসময় ব্যাংকের ভেতর শাখা ম্যানেজারের (অপারেশন) টেবিলের পাশের মেঝেতে টাকার ব্যাগ রেখে ইলিয়াস মিয়া পাশেই জমা রশিদ পূরণ করতে থাকেন।

জমা রশিদ পূরণ শেষে টাকার ব্যাগটি আনতে গেলে তা দেখতে না পেয়ে বিষয়টি ব্যাংক ম্যানেজার ও কারখানা কর্তৃপক্ষকে জানান তিনি। ব্যাংকের ভেতর ও বাইরে খোঁজাখুজি করে না পেয়ে কারখানার কর্তৃপক্ষের নির্দেশে ইলিয়াস বাদি হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন।  

পরে ব্যাংকের সিসিটিভি ক্যামেরার ফুটেজ ও আধুনিক টেকনোলজি ব্যবহার করে শনিবার রাতে কামারজুরি এলাকায় অভিযান চালিয়ে লুণ্ঠিত টাকার মধ্যে ৮০ হাজার টাকাসহ রবিকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রবি স্বীকারোক্তিতে জানায় তার সঙ্গে আরো সাতজন জড়িত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa