ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

জাতীয়

সবক্ষেত্রে যোগ্যতাবলে জায়গা করে নিয়েছে নারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৮
সবক্ষেত্রে যোগ্যতাবলে জায়গা করে নিয়েছে নারী কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কোনো করুণা নয়, নিজের দক্ষতা ও যোগ্যতাবলে সমাজের সকল ক্ষেত্রে নারীরা জায়গা করে নিয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

বৃহস্পতিবার (২৯ মার্চ) রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে 'বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৮' প্রদান উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, যে কোনো দূর্যোগ-সংকটে নারীরা দুইবার মরে।

আবার যে কোনো সংকটে নারীরাই রূখে দাঁড়ায়।

নারীর অধিকার সুরক্ষায় বর্তমান সরকারের নানা পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, বিচারক, চিকিৎসক, সাংবাদিক, পুলিশ, আমলা থেকে শুরু করে সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীরা জায়গা করে নিয়েছে। নারীরা কোনো শো পিস নয়, দক্ষতা, পরিশ্রম, মেধা ও যোগ্যতাবলে এ অবস্থা আদায় করে নিয়েছে। এটা কারো করুণা কিংবা ভিক্ষা নয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমবিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নারীরা অত্যন্ত পেশাদারিত্ব ও দক্ষতার সাথে পুলিশে কাজ করছে। শুধু দেশে নয়, আন্তর্জাতিক পরিমণ্ডলেও নারীরা সমানতালে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, নারীরা এখন আর ঘরে বসে থাকে না। কর্মক্ষেত্রে নারী পুরুষ সমানতালে কাজ করছে।

দেশের চাঁদপুর, নরসিংদি ও রাজবাড়ি জেলায় নারী এসপিকে দায়িত্ব দেয়া হয়েছে। সেখানেও তারা অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছে।

বাংলাদেশে কোনো জঙ্গির স্থান হবে না। জঙ্গিবাদ দমনে দক্ষতার সঙ্গে পুলিশ সদস্যদের কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।

এ সময় ছয় ক্যাটাগরিতে মোট ২০ জন নারী পুলিশ সদস্যেকে 'বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৮' প্রাপ্তি স্বরূপ সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী দিপু মনি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৮
পিএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa