bangla news

পুঠিয়ার দুই ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-২৯ ১:০৫:২৬ পিএম
সাজ্জাদ হোসেন মুকুল ও তাকবির হাসানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে

সাজ্জাদ হোসেন মুকুল ও তাকবির হাসানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলার দুটি ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীদের জয় হয়েছে। ভোটগ্রহণ ও গণনা শেষে রাত ১০টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। বেসরকারি ফলাফলে দুই ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনীত দুই চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী  ঘোষণা করা হয়।

রাজশাহীর পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদিন জানান, দুই ইউনিয়নের মধ্যে বেসরকারি ফলাফলে শিলমাড়িয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ হোসেন মুকুল ও ভাল্লুকগাছি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী তাকবির হাসানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে শিলমাড়িয়া ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ হোসেন মুকুল ১৩ হাজার ৩৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী আবু হায়াত পেয়েছেন ৮ হাজার ৬৪৭ ভোট। ভোটের ব্যবধান ৪ হাজার ৬৮৩।

অপরদিকে পুঠিয়ার ভাল্লুকগাছি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী তাকবির হাসান ৯ হাজার ৬৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী তৌহিদুল ইসলাম পেয়েছেন ৮ হাজার ৫৮ ভোট। ভোটের ব্যবধান ১ হাজার ৫৯৬।

এদিকে, নির্বাচনে শিলমাড়িয়ায় চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন-আওয়ামী লীগের দলীয় মনোনীত সাজ্জাদ হোসেন মুকুল (নৌকা), বিএনপির আসাদুজ্জামান আবু হায়াত (ধানের শীষ) ও ওয়ার্কার্স পার্টির আজাহারুল ইসলাম (হাতুড়ি)।

একই সাথে ভাল্লুকগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বিএনপির তহিদুল ইসলাম (ধানের শীষ), জামায়াতের সতন্ত্র মুঞ্জুর রহমান (চশমা), বিএনপির সতন্ত্র নাজমুল গণি পিন্টু (ঘোড়া) ও আওয়ামীগের তাকবির হাসান (নৌকা)।

এর আগে সারা দেশের ন্যায় রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ও ভাল্লুকগাছি ইউনিয়নে সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর এক ঘণ্টা বিরতি দিয়ে শুরু হয় ভোট গণনা।

ভোট গণনা শেষে উপজেলা রির্টানিং অফিসার বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এর মধ্যে শিলমাড়িয়া ইউনিয়নে ২৭ হাজার ৬৬৯ জন ও ভাল্লুকগাছি ইউনিয়নের ২৫ হাজার ৩৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, ২৯ মার্চ, ২০১৮
এসএস/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-03-29 13:05:26